Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামি শিক্ষা ছাড়া সমাজে শান্তি ফিরে আসবে না- মুফতি মুহাম্মদ ওয়াক্কাস

তোফায়েল গাজালি সভাপতি, বেলাল আহমদ সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সভাপতি সাবেক মন্ত্রী আল্লামা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, শিক্ষার সর্বক্ষেত্রে ধর্মীয় শিক্ষাকে বাধ্যমুলক করতে হবে উল্লেখ করে বলেছেন ধর্মহীন শিক্ষার অভাবেই সমাজ ক্রমেই অন্ধকারে নিমজ্জিত হচ্ছে। সুখী ও সমৃদ্ধশালী আধুনিক বাংলাদেশ গড়তে হলে ইসলামী শিক্ষায় শিক্ষিতদেরকে সমাজের নেতৃত্ব দিতে হবে গতকাল পল্টনস্থ দলীয় কার্যালয়ে ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মুফতি ওয়াক্কাস বলেন ভারতীয় হিন্দুত্ববাদিদের চরম উস্কানির মুখেও বাংলাদেশের জনগণ ধৈর্য ও সহনশীলতার পরিচয় দিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের আন্তর্জাতিক নীতিমালা ভঙ্গ করে ভারতীয় নাগরিকদের ‘বাংলাদেশী’ আখ্যা দিয়ে পুশব্যাক করবার বিরুদ্বে বাংলাদেশকে জেগে উঠতে হবে। আমরা রোহিঙ্গাদের মতো আরেকটি গণহত্যার করুণ পরিণতি দেখতে চাই না।দলের মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান হয়রানিমুলক মামলায় কেন্দ্রীয় জমিয়তের শ্রম বিষয়ক সম্পাদক ও জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা রশিদ আহমদের নিশঃর্ত মুক্তি দাবী করেন।
তোফায়েল গাজালির সভাপত্বি অনুষ্ঠিত কাউন্সিলে বক্তব্য রাখেন, জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, মাওলানা আব্দুল মালিক চৌধরী, মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি জাকির হোসাইন খান, মুফতি রেজাউল করীম, সৈয়দ রেজওয়ান আহমদ প্রমুখ।কাউন্সিল অধিবেশনে ও নিজাম উদ্দিন আল আদনানকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট ২ বছর মেয়াদী ছাত্র জমিয়তের মজলিসে আমেলা গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামি শিক্ষা

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ