Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিটি ব্যাংকের ডিজিটাল সাপ্লাই চেইন এবং ডিস্ট্রিবিউটর ফিন্যান্স সুবিধা চালু

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

সিটি ব্যাংক কর্পোরেট গ্রাহকদের জন্য সম্পূর্ণ ডিজিটাল সাপ্লাই চেইন ফিন্যান্স অ্যান্ড ডিস্ট্রিবিউটর ফিন্যান্স সুবিধা চালু করার ঘোষণা দিয়েছে। এই গ্রাহক বান্ধব, অনলাইন ও সুরক্ষিত সেবা বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে স্বচ্ছতা ও দক্ষতার সঙ্গে ব্যবসা পরিচালনায় সহায়তা করবে।
বিশ্বেজুড়ে এই সাপ্লাই চেইন এবং ডিস্ট্রিবিউটর ফিন্যান্স সেবা খুবই জনপ্রিয় এবং বাংলাদেশে সিটি ব্যাংকের মাধ্যমে এই সুবিধা চালুর ফলে ব্যবসা প্রতিষ্ঠানগুলো নানাবিধ সুবিধা পাবে। এই প্রযুক্তিভিত্তিক সেবা ঋণদাতা, সরবরাহকারী এবং অর্থায়নকারী প্রতিষ্ঠানকে একই প্ল্যাটফর্মে যুক্ত করবে, তা যেমন খরচ কমাবে তেমনি দক্ষতাও বাড়াবে। এই পদ্ধতির মাধ্যমে সরবরাহকারীরা খুব দ্রæত তাদের পাওনা টাকা পেয়ে যাবেন এবং একইভাবে ক্রেতারা সহজেই তারল্য ও মূলধন ব্যবস্থাপনা করতে পারবে। অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড এবং ইওন গ্রæপের মত শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে এই অনলাইন সেবা ব্যবহার করছে এবং প্রাণ-আরএফএল গ্রæপ খুব শিগগিরই এতে যুক্ত হচ্ছে।
সম্প্রতি সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সোহেল আর. কে. হুসেইন সেবাটি উদ্বোধন করেন। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন এই সেবা কিভাবে বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। অনুষ্ঠানে সিটি ব্যাংকের ডিএমডি এবং হোলসেল ব্যাংকিং প্রধান শেখ মোহাম্মদ মারুফ, ডিএমডি ও সিআরও মোঃ আবদুল ওয়াদুদ, স্মল বিজনেস প্রধান কামরুল মেহেদী, সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রধান আসলাম উদ্দিন ভূঁইয়া, এসিআই ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, প্রাণ-আরএফএল গ্রæপের পরিচালক উজমা চৌধুরী, জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোমেনুল হক, ইওন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলাহসহ এ সকল প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি ব্যাংক

১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
৭ জুলাই, ২০২২
২৮ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ