Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফরিদপুরে চিকিৎসক সঙ্কটে সেবা ব্যাহত

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

ফরিদপুরের বিভিন্ন উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্স-এর উপ-সহকারী মেডিকেল অফিসাররা নিজ কর্মস্থলে স্বাস্থ্য সেবা না দিয়ে ফরিদপুর সিভিল সার্জনকে ম্যানেজ করে প্রেষণে আছেন ফরিদপুর জেনারেল হাসপাতালে। অথচ উপজেলার অসহায় দরিদ্র সাধারণ জনগণকে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য সরকার তাদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও কমিউনিটি মেডিকেলে নিয়োগ দিয়েছেন।
প্রেষণে আসা ব্যক্তিগণ হলেন, লক্ষী রানী ভট্টাচার্য (সদরপুর), আইভি ইসলাম (সদর উপজেলা), আনোয়ারা বেগম (সদর উপজেলা), আকলিমা খাতুন (সদর উপজেলা), সবিতা রানী আচার্য্য (সদরপুর), উম্মে রুকাইয়া (নগরকান্দা), তামান্না হক যুঁথি (নগরকান্দা), আহসানুল হক (সালথা), মেসের হোসেন (নগরকান্দা), রুনা খাতুন (ভাঙ্গা)।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠানে ও জনসভায় বলেছেন, কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিকই স্বাস্থ্য সেবার প্রাণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছেন এ খাতে গ্রাম গঞ্জের সাধারণ অসহায় দরিদ্র মানুষকে স্বাস্থ্য সেবা দেয়ার জন্য। অথচ তারা উল্টো কাজ করছে। স্বাস্থ্য সেবার কোনো সেবাই দিচ্ছেন না। তারা এতই শক্তিশালী প্রধানমন্ত্রী নির্দেশও মানছে না।
এ বিষয়ে উপরোক্ত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের সাথে যোগাযোগ করলে তারা জানান, সিভিল সার্জনকে ম্যানেজ করে শহরের জেনারেল হাসপাতালে প্রেষণে এসেছে। তারা এও বলেন, শহর থেকে আমাদের উপজেলা ও সাব-সেন্টারগুলি যাতায়াতের অনুপযোগি। তাই আমরা প্রেষণে জেনারেল হাসপাতালে এসেছি। ফরিদপুরের সিভিল সার্জন হজে থাকায় তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে সিভিল সার্জন অফিসে সদ্য যোগদানকৃত প্রশাসনিক কর্মকর্তা মোঃ ওবায়দুর রহমান জানান, সিভিল সার্জন হজ পালনে সৌদি গিয়েছেন। স্যার আসলেই উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারদের প্রেষণে বদলী হয়ে আসার বিষয়টি প্রত্যাহার করে তাদের নিজ কর্মস্থলে পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ