Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে অপহরণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ৫:০৫ পিএম


সাতক্ষীরায় স্কুল ছাত্রীকে অপহরণের দায়ে ভোলা নাথ মণ্ডল (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।
সাজাপ্রাপ্ত আসামি ভোলা নাথ মণ্ডল জেলার কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের গোপিনাথ মণ্ডলের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ৩০ ডিসেম্বর দক্ষিণ শ্রীপুর গ্রামের অষ্টম শ্রেণিতে পড়–য়া এক স্কুল ছাত্রীকে বার্ষিক পরীক্ষার ফল আনতে যাওয়ার পথে দক্ষিণ শ্রীপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে একই গ্রামের গোপিনাথ মণ্ডলের ছেলে ভোলা নাথ মণ্ডল মোটরসাইকেলে করে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ওই স্কুল ছাত্রীর ভাই মফিজুর রহমান গাজী বাদী হয়ে ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি কালিগঞ্জ থানায় অপহরণ মামলা দায়ের করেন। ২০০৭ সালের ২৪ এপ্রিল কালিগঞ্জ থানার এসআই আক্কাস আসামি ভোলানাথের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।
এ মামলায় নয়জনের সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামি ভোলানাথের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে উপরিউক্ত সাজার আদেশ দেন।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিঁপিঁ অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু জানান, রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরায়

২৫ জানুয়ারি, ২০১৯
৩ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ