Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপির রাজনীতি নালিশেরই অংশ-ওবায়দুল কাদের

বিভ্রান্ত না হতে জাতিসংঘ-ইইউ’কে অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতারা জনগনের কাছে নালিশ করে সাড়া না পেয়ে বিদেশীদের কাছে ধর্না দেয়া তাদের পুরনো অভ্যাস।
গতকাল সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসার ৮৮ তম জম্মদিন উপলক্ষে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক রং লাগিয়ে সরকার পতনের আন্দোলনের রূপ দিতে চেয়েছিল। কিন্তু তাদের সে ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। কূটনীতিকদের সঙ্গে বৈঠকও তাদের নালিশের রাজনীতিরই একটি অংশ। মিথ্যাচারের মাধ্যমে বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ঠ করাই তাদের রাজনীতি। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছুই নয়।
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা সম্পর্কে তিনি বলেন, তিনি শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনীই ছিলেন না, তিনি তার রাজনৈতিক সহযোদ্ধাও ছিলেন।
সেতুমন্ত্রী বলেন, রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধু দীর্ঘ সময় কারাগারে কাটিয়েছেন। এ সময় বঙ্গমাতা একদিকে যেমন পরিবারকে দেখাশুনা করেছেন তেমনি বঙ্গবন্ধুর সঙ্গে নেতা কর্মীদের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করেছেন।
তিনি বলেন, বঙ্গমাতার সাহস ও বুদ্ধিমত্তা তাকে শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু ও জাতির পিতা হতে প্রেরণা জুগিয়েছে।
দুপুরে ওবায়দুল কাদের রাজধানীর আজিমপুরের সলিমুল্লাহ এতিমখানা মাঠে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির দু:স্থ, এতিম ও প্রতিবন্ধীদের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
এ সময় তিনি বলেন, বিএনপি শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনে তাদের কর্মীদের অনুপ্রবেশ ঘটিয়ে আমাদের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলা চালিয়েছে।
তিনি বলেন, তারা আমাদের ওপর হামলা চালিয়েছে, আমরা তাদের দ্বারা আক্রান্ত হয়েছি। আমাদের দলীয় নেতা-কর্মীরা আহত হয়েছে। তার মধ্যে একজনের একটি চোখ পুরোপুরিভাবে নষ্ট হয়ে গেছে। তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখতে মঙ্গলবার হাসপাতালে গিয়েছিলেন।
কাদের বলেন, অথচ এই বিএনপিই এখন আমাদের আক্রমণকারী হিসেবে চিহ্নিত করে দেশে বিদেশে অপপ্রচার চালাচ্ছে। তারা ওয়ান ইলেভেনের কুশিলবদের সঙ্গে হাত মিলিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এ ধরনের হীন ষড়যন্ত্র কখনো সফল হবে না।
এছাড়া গতকাল ছাত্রলীগের পক্ষ থেকে এই দিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসটি অডিটরিয়ামে ছাত্রী সমাবেশ রাখা হয় এবং যুবলীগ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চিত্রকর্ম প্রদর্শনী করেছে।
ছাত্রী সমাবেশে ওবায়দুল কাদের দেশজুড়ে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে অপপ্রচারে বিভ্রান্ত না হতে জাতিসংঘ ইউরোপিয়ান ইউনিয়নসহ কয়েকটি দেশকে অনুরোধ করেন। তিনি বলেন, আমাদের অনেকের উপর আক্রমন হলো কিন্তু কোন মিডয়ায় দেখলাম না। উল্টো অপপ্রচার হলো, আমরাই আক্রমন কারী। সাধারণ ছাত্র ছাত্রীদের ছাত্রলীগ আক্রমন করেছে এমন খবর ছাপা হয়েছ।
তিনি আরও বলেন, আমি তো বলেছি সাংবাদিকের উপর ছাত্রলীগ আক্রমন করেছে এমন তথ্য প্রমান পেলে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপ করে এদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব, আইনগত ব্যবস্থা নিব।
অনুরোধ করে তিনি বলেন, প্লিজ তথ্য প্রমান ছাড়া অপবাদ দিবেন না। অপপ্রচার করবেন না। আমাদের পার্টি কোন অন্যায়কারীকে ক্ষমা করে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ