Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের ওপর হামলায় সম্পাদক পরিষদের নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের খবর সংগ্রহের সময়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় গভীর নিন্দা জানিয়েছে সম্পাদক পরিষদ। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পরিষদের মহা সম্পাদক বলেন, আন্দোলনের সময়ে এপির একজন সাংবাদিক ও ফ্রিল্যান্সার সাংবাদিকসহ টিভি ও পত্রিকার আরো অন্তত ২৪ জন ফটোসাংবাদিক ও রিপোর্টার শারীরিকভাবে হামলার শিকার হয়েছে। এসময় পুলিশ উপস্থিত থাকলেও তারা পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিকদের রক্ষায় কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।
তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের এসব সহিংস বিরোধীরা সাংবাদিকের ক্যামেরা ভেঙে দেয় এবং বেশ কয়েকজনের মোবাইল ফোনও কেড়ে নেয়। সাংবাদিকদের উপর এই হামলার সময় নীরব ভূমিকা পালন করে হামলা চালানোর সুযোগ দেয়ায় পুলিশের প্রতিও গভীর নিন্দা জানায় সম্পাদক পরিষদ। বাংলাদেশের সংবিধানে থাকা মত প্রকাশের স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যমের কথার পুনরাবৃত্তি করে বিবৃতিতে তিনি বলেন, তা না হলে ৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত গণতন্ত্র ধ‚লিস্যাৎ হয়ে যাবে।

ল’ রিপোর্টার্স ফোরামের
স্টাফ রিপোর্টার;
পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর হামালার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট বিটের সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম। সোমবার সুপ্রিম কোর্টের প্রধান ফটকের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান জাবেদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাবেক সভাপতি এম বদি-উজ-জামান, আশুতোষ সরকার, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম পান্নু ও বর্তমান যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক কবির হোসেন এবং মোঃ ইয়াসিন প্রমুখ। এতে সংগঠনের কার্যনিবার্হী কমিটির নেতৃবৃন্দসহ অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।
বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুশিয়ারি দেয়া হয়। নেতারা বলেন, সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নয়। তারপরও কেন পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে হামলার শিকার হতে হচ্ছে,এটা অত্যন্ত দুঃখ জনক। এসময় তারা হামলাকারীদের আইনের আওতায় আনতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। #######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ