Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নরসিংদীতে সেফটি ট্যাংকের বিষাক্ত গ্যাসে নিহত ৩

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নরসিংদীতে সেফটি ট্যাংকির বিষাক্ত গ্যাসে ৩ শ্রমিক মারা গেছে। গতকাল সোমবার দুপুরে শহরের ভেলানগরে ব্যাংক কলোনী এলাকায় নির্মাণাধীন একটি বাড়ির সেফটি ট্যাংকির বিষাক্ত গ্যাসে রমিজ উদ্দিন (২৬), সিরাজুল ইসলাম (৩২), রাকিব (২২) মৃত্যুবরণ করেন। বিষক্রিয়ায় আক্রান্ত অপর অসুস্থ শ্রমিক কামাল উদ্দিন (৪০) কে নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিক ভাবে নিহতের বাড়ির ঠিকানা পাওয়া যায়নি।
জানা যায়, নির্মাণাধীন বাড়ির মাটির নীচে সেফটি ট্যাংকির ভিতরে ঢালাই কাজে ব্যবহৃত কাঠ খুলে আনতে গিয়ে প্রথমে একজন শ্রমিক ভিতরে প্রবেশ করার পর তার কোন সাড়া শব্দ না পেয়ে ২য় জন প্রবেশ করে। তারও কোন শব্দ না পেয়ে ৩য় জন তাদের উদ্ধারে গিয়ে ফিরে না আসায় ৪র্থ শ্রমিক কামাল উদ্দিন ট্যাংকির ভিতর প্রবেশ করে। কিন্তু বিষাক্ত গ্যাসের বিষক্রিয়া সহ্য করতে না পেরে দ্রæত বেরিয়ে আসে। বেরিয়ে আসার পর কামাল উদ্দিনের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে ট্যাংকি ভেঙ্গে নিহতদের উদ্ধার করে দ্রæত হাসপাতালে পাঠায়।
নরসিংদী জেলা হাসপাতালের আরএমও ডা. এনএম মিজানুর রহমান জানান, ৩জন শ্রমিককে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তারা অত্যাধিক বিষক্রিয়ায় মৃত্যুবরণ করেন। আহত কামাল উদ্দিন চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাসে নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ