Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ভোট করলে ক্ষেতের ধান বাড়িতে যাবে না’ আতঙ্কিত বিএনপি প্রার্থীরা

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর : ‘ভোট করলে ক্ষেতের বোরো ধান বাড়িতে যাবে না। তাই নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন যশোরের ঝিকরগাছার নির্বাসখোলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী যুবদল নেতা জামির হোসেন। একই হুমকির মুখে রয়েছেন একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী শাহজাহান আলী। মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য অপহরণ করা হয়েছিল গদখালি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মনির হোসেনকে। শুধু এ তিনজনই নয়, গোটা ঝিকরগাছা উপজেলায় ইউপি নির্বাচনে বিএনপি সমর্থিত ও মনোনীত সব প্রার্থীই এমন হুমকি ও আতঙ্কের মধ্যে রয়েছেন’ -এসব অভিযোগ করেছেন গতকাল সোমবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা। তারা দাবি করেন, আগামী ৭ মে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এমন আতঙ্কিত পরিবেশ বিরা করছে ঝিকরগাছায়। সংবাদ সম্মেলওে বলা হয়, উপজেলার ১১টি ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও মেম্বার প্রার্থীরা মোবাইল ফোন বন্ধ করে এখন আত্মগোপনে রয়েছেন। 

ঝিকরগাছা উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মোর্ত্তজা এলাহী টিপু অভিযোগ করেন, ১৮ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এর আগে ১৬ এপ্রিল ঝিকরগাছা সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলমকে উপজেলা ট্রাক মালিক সমিতি কার্যালয়ে শাসক দলের সন্ত্রাসীরা আটকে রাখে। পরে স্থানীয় নেতাদের সহায়তায় তিনি বাড়ি ফেরেন। কিন্তু মারধরের হুমকিতে তিনি বাড়ি থেকে বের হতে পারছেন না।
নেতৃবৃন্দ আরও অভিযোগ করেন, ঝিকরগাছা উপজেলার সকল ইউনিয়নে বিএনপি মনোনীত চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারে ক্ষমতাসীনরা চাপ সৃষ্টি করেছে। সন্ত্রাসীরা প্রার্থীদের মারধর, অপহরণ করছে। কিন্তু প্রার্থীরা থানায়ও এ সব নিয়ে অভিযোগ করতে পারছে না। কারণ ঝিকরগাছা থানার গেটে আওয়ামী লীগের একটি চক্র পাহারা বসিয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, নগর কমিটির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, ঝিকরগাছা উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হারুণ অর রশিদ, সাধারণ সম্পাদক মোর্ত্তজা এলাহী টিপু. সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম প্রমুখ।
বিএনপির এসব অভিযোগ সম্পর্কে জানতে চাইলে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্যা খবির আহম্মেদ বলেন, তাদের কাছে এ ধরনের কোন তথ্য নেই। বিএনপির কোন নেতা তাদের কাছে এমন অভিযোগ করেনি। আর বিএনপি দাবি করছে থানায় ক্ষমতাসীনদের একটি সিন্ডিকেট বসে থাকে এমন বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে বিষয়টি সত্য নয় বলে দাবি করেন ওসি খবির আহম্মেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ভোট করলে ক্ষেতের ধান বাড়িতে যাবে না’ আতঙ্কিত বিএনপি প্রার্থীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ