Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কয়েক কোটি টাকার সম্পদ নষ্ট

কৃষ্ণপুর বাজারে লুটের ঘটনায় মামলা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ফরিদপুর জেলার সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নে ১৫ এপ্রিল দিবাগত রাতে কৃষ্ণপুর বাজারে প্রায় ২০টি দোকান লুটপাট ও ভাংচুরের ঘটনা ঘটে। এতে বাজারের ব্যবসায়ীদের প্রায় ৫ কোটি টাকা ক্ষতিসাধন হয়। পার্শ্ববর্তি নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়ন ও ডাঙ্গি ইউনিয়নের কিছু ব্যক্তিরা এই লুটতরাজে অংশ নেন। কৃষ্ণপুর বাজারের লোকজন লুটতরাজদের প্রতিরোধ করতে গিয়ে গণধোলাইয়ে আব্দুল মান্নান নামে এক ব্যক্তি নিহত হয়। উক্ত ঘটনার খবর পেয়ে পুলিশ কৃষ্ণপুর বাজারে অবস্থান নেয়। এতে পুলিশের ৯ সদস্য গুরুতর আহত হয়। পুলিশ কৃষ্ণপুর বাজার এলাকায় ১৪৪ জারি করে। পরবর্তীতে পৃথক তিনটি মামলা হয়। একটি মামলা করেন নিহতের ভাই বোরহান ও বাজার কমিটি ব্যবসায়ীদের পক্ষ থেকে একটি, অপরটি করেছেন পুলিশ। নিহত মান্নানের মামলাটির আসামী করা হয় কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিল্লাল ফকির ও তার ছোট ভাই আইনজীবী মিঠু ফকিরসহ প্রায় ৮০ জনের নামে।
এ বিষয়ে কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল ফকির জানান, রাজনৈতিক হিংসায় ও পার্শ্ববর্তি ইউনিয়নের দুই চেয়ারম্যান তারা হলেন ডাঙ্গি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বুলবুল সরদার ও রামনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কুদ্দুস ফকিরের ইন্ধনে তাকে আসামী করা হয়। তিনি আরো জানান, এই ঘটনার পূর্বে কৃষ্ণপুর বাজারে আব্দুর রহমান নামে এক ব্যবসায়ীকে ১০ এপ্রিল সকালে বিভিন্ন ডাকাতি মামলা আসামী দেলোয়ার তালুকদার, আব্দুল হাকিম, হোসেন মাতুব্বর, গিয়াস শিকারী, আসলাম, তারেক সরদারসহ প্রায় ২০/২৫জনের সন্ত্রাসী গ্রুপটি এলোপাথারি কুপিয়ে আব্দুর রহমানের ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
এ বিষয়ে আব্দুর রহমান বাদী হয়ে সদরপুর থানায় একটি মামলা দায়ের করেন ওই মামলার আইনজীবী আমার ভাই এ্যাডভোকেট মিঠু ফকির। ওই মামলাটিকে ধামা চাপা দেওয়ার জন্য কৃষ্ণপুর বাজারে উপরোক্ত ব্যক্তিরা লুটপাট, ভাংচুর, হামলা চালায়। বিল্লাল ফকির এই মামলাটিকে সুষ্ঠু তদন্তের দাবী জানিয়ে দুস্কৃতিকারীদের আইনের আওতায় আনার দাবী জানান।
এ বিষয়ে ডাঙ্গি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বুলবুল সরদার জানান, কৃষ্ণপুর বাজারের লুটপাটের ঘটনা আমি কিছুই জানি না। তবে শুনেছি বাজারে লুটপাট হয়েছে। আমার বিষয়ে যারা বলেছে তা মিথ্যা, ভিত্তিহীন।
রামনগর ইউনিয়নের চেয়ারম্যান ক্দ্দুুস ফকিরের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি এখন মিটিং-এ ব্যস্ত আছি। পরে যোগাযোগ করবেন।
কৃষ্ণপুর বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দুস্কৃতিকারীদের বিচার দাবী জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পদ নষ্ট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ