Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাবনা-ঢাকা ফের সড়কে বাস চলাচল বন্ধ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ৯:১২ পিএম

পাবনা ও শাহজাদপুর বাস শ্রমিকদের মধ্যে ফের দ্বন্দ্বে পাবনা- ঢাকাগামী সব যাত্রীবাহী বাস চলাচল আবারও বন্ধ হয়ে গেছে । এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।বৃহস্পতিবার থেকে এ পথে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। বাস শ্রমিকদের সাথে সময় নিয়ে কথা কাটাকাটির জের ধরে এই সমস্যার সৃষ্টি হয়েছে। শাহজাদপুরের সাথে পাবনার বাস শ্রমিকদের ঝামেলা নিত্যনৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছে। প্রায়ই কথা-কাটাকাটি, মারপিটের ঘটনা ঘটছে । পাবনা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ফিরোজ হোসেন জানান, পাবনা থেকে ময়মনসিংহ যাওয়া আশা করে হাজী ট্রাভেলস অপর দিকে শাহাজাদপুরের হাসিব ট্রাভেলস পাবনা বেড়া থেকে একই পথে যাতায়াত করে থাকে।এ দুই গাড়ির ছাড়ার সময়ের পার্থক্য ১৫ মিনিট, এই নিয়ে কথা কাটাকাটি । ঢাকা-পাবনা-শাহজাদপুর-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে একপক্ষের শ্রমিকরা।‘ ভাই প্রায়ই সমস্যা আর ভাল লাগে না। পনের মিনিট ব্যবধান তেমন কোন সমস্যা নয়। কিন্তু মানছেন না ,শ্রমিক- মালকিরা। সূত্র মতে, তারা লাঠি-সোটা নিয়ে শাহজাদপুর অবস্থান নিয়েছেন। বিষয়টি মীমাংসা করতে বাস মালিক ও শ্রমিক নেতারা বৈঠক করছেন। আশা করা হচ্ছে খুব দ্রুত সমস্যার সমাধান হবে।
বাস চলাচল নিয়ে পাবনা সরকার ট্রাভেলসের মালিক এম এ কাফি সরকার বলেন, হাতে গোনা কয়েকজন মানুষের কারণে সমাধান হচ্ছে না।আমরা জিম্মি হয়ে পড়েছি শাহাজাদপুর শ্রমিক মালিকের কাছে। দুটি গাড়ির সময় নিয়ে ঝামেলার সূত্রপাত নিরসন করা যাচ্ছে না। প্রতিমাসেই এই ঝামেলা হয়। আর ঝামেলা হলে বাস চলাচল বন্ধ থাকে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা-ঢাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ