Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকনাফে নতুন পাঁচ র‌্যাব ক্যাম্প

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

মাদক প্রতিরোধে কক্সবাজারে কঠোর অবস্থান নিয়েছে র‌্যাব। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা ও মাদক পাচারকারীদের মাঝে ভীতি সঞ্চারের লক্ষ্যে র‌্যাব মাদকবিরোধী যৌথ টহল ও মহড়া শুরু করেছে কক্সবাজারে।
গত মঙ্গলবার ৩১ জুলাই টেকনাফে নতুন ৫টি ক্যাম্প স্থাপন ও কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত মহড়ার মাধ্যমে র‌্যাবের মাদক ও ইয়াবা বিরোধী কঠোর অবস্থানের কথা জানান দেয়া হয়। র‌্যাবের এই মহড়ায় অংশ নেন কক্সবাজারের ২ ক্যাম্প ও টেকনাফে স্থাপিত নতুন ৫ ক্যাম্পের র‌্যাব সদস্যরা। সাত ক্যাম্পের র‌্যাব সদস্যরা যৌথভাবে কক্সবাজার সদর, রামু, উখিয়া ও টেকনাফে টহল দিয়ে র‌্যাবের এই মহড়া টেকনাফে গিয়ে শেষ হয়।
এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে টেকনাফে র‌্যাবের নতুন ৫টি ক্যাম্পপের যাত্রা শুরু হয়। নতুন ক্যাম্পগুলো হচ্ছে টেকনাফের শাহপরীর দ্বীপ, সাবরাং, টেকনাফ সদর, বাহারছড়া ও হোয়াইক্যং। র‌্যাব সূত্রে জানা যায়, সকল ক্যাম্পের সমন্বয়ে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মেহেদি হাসানের নেতৃত্বে কক্সবাজারের লিংক রোড় থেকে র‌্যাবের এই যৌথ টহল শুরু হয়। টহল দলটি কক্সবাজার কলাতলী মোড় হয়ে মেরিন ড্রাইভ সড়ক হয়ে টেকনাফ উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।
র‌্যাব-৭ কক্সবাজার সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর মেহেদি হাসান জানান, র‌্যাবের চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে কক্সবাজার ও টেকনাফ অঞ্চলে নতুন ৫টি ক্যাম্প চালু করা হয়েছে। এই অঞ্চলে বর্তমানে ৭টি ক্যাম্প দ্বারা মাদকবিরোধী বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। নতুন ক্যাম্পগুলো টেকনাফ সীমান্ত জনপদে ইয়াবাসহ সব ধরনের মাদকপ্রতিরোধে কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে। এদিকে আজ ২ আগস্ট এসব ক্যাম্প পরিদর্শনে স্বরাস্ট্রমন্ত্রী, র‌্যাবের ডিজিসহ আইনশৃংখলা বাহিনীর উচ্চ পদস্থ কর্মমকর্তারা টেকনাফ সফর করবেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যাব ক্যাম্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ