Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাবিতে চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী শুরু আজ

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগ ও রাজশাহী আর্ট কলেজের একদল তরুণ শিল্পীর চিত্রকর্ম নিয়ে আজ থেকে শুরু হচ্ছে চার দিনব্যাপী ‘প্রথম চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী’। আজ বিকেল ৩টায় রাবির টিএসসিসি ভবনে এ শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করবেন রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবি ভিসি প্রফেসর ড. মিজানউদ্দিন। তরুণ শিল্পীদের নিয়ে গঠিত সংগঠন চোরকুঠুরি আর্ট গ্রæপ এ শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেতে যাচ্ছে। গ্রæপের ১০ তরুণ শিল্পীর অন্তত ৫৪টি শিল্পকর্ম নিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। এধ্যে চিত্রকর্ম রয়েছে ৪১টি, ভাস্কর্য ৯টি ও আলোকচিত্র রয়েছে ৬টি। চোরকুঠুরি আর্ট গ্রæপের আহŸায়ক ও রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের শিক্ষক নারগিস পারভীন সোমা বলেন, সাধারণত শিল্পকর্মের আয়োজন রাজধানীকেন্দ্রিক হয়ে থাকলেও, প্রথমবারের মতো এবার রাজশাহীতে এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজধানীর বাইরের বিশাল শিল্পজগতের বিস্তার ঘটাতেই এ আয়োজনের উদ্যোগ। এ উপলক্ষে ক্যাটালগ প্রস্তুত করা হয়েছে।
আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবিতে চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী শুরু আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ