Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থানীয় বাজারে জুতা বাজারজাত করবে লিগ্যাসি ফুটওয়্যার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

স্থানীয় বাজারে জুতা বাজারজাতকরণের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড। ডিএসই সূত্রে জানা গেছে, রপ্তানির পাশাপাশি কোম্পানির পর্ষদ দেশীয় বাজারে জুতা বাজারজাত ও বিক্রির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। ‘লিগ্যাসি’ ব্র্যান্ডে এ জুতা বাজারজাত করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। দেশীয় বাজারে প্রতিদিন গড়ে ৩০০ জোড়া জুতা উৎপাদন ও বাজারজাতে ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দেয়া হয়েছে।
উল্লেখ্য, ২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘এ’ ক্যাটেগরির কোম্পানির অনুমোদিত মূলধন ৭৫ কোটি এবং পরিশোধিত মূলধন ১১ কোটি ৩৭ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা এক কোটি ১৩ লাখ ৭৩ হাজার ৮৯৬টি। কোম্পানির রিজার্ভে আছে ৭ কোটি ৭৭ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৩০ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ছয় দশমিক ১৬ শতাংশ প্রাতিষ্ঠানিক, ছয় দশমিক ১২ শতাংশ বিদেশি ও ৫৭ দশমিক ৭২ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে। কোম্পানি ২০১৭ সালে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিলেও ২০১৫ ও ২০১৬ সালে কোনো লভ্যাংশ ঘোষণায় ব্যর্থ হয়। তার আগে ২০১৪ সালে ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

২৪ নভেম্বর, ২০২২
১০ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ