Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাতে বেসরকারি খাতে সম্পদ বৃদ্ধি পাবে ৫৯০ বিলিয়ন ডলার

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

যুক্তরাষ্ট্রের বোস্টন কনসাল্টিং গ্রুপ আভাস দিচ্ছে আমিরাতের সম্পদ বৃদ্ধির হার ২০১৬-১৭ অর্থবছরে ৮ ভাগ ছিল এবং এ হার স্থিতিশীল থাকবে আগামী ৫ বছর। এ ধারায় দেশটির বেসরকারি খাতে সম্পদের পরিমাণ ২০২২ সালে বৃদ্ধি পাবে ৫৯০ বিলিয়ন ডলারে। আমিরাতে এ ধরনের সম্পদ বৃদ্ধির হার বিশ্বব্যাপী সম্পদ বৃদ্ধির হারের চেয়ে কিছুটা কম। সারাবিশ্বে ১২ ভাগ হারে ব্যক্তিগত সম্পদ বৃদ্ধির ফলে তা ২০২ ট্রিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যে ব্যক্তিগত সম্পদ বৃদ্ধির হার ১১ ভাগ ছিল গত বছর এবং এর পরিমাণ ছিল ৩.৮ ট্রিলিয়ন ডলার। বাজার অর্থনীতিতে পুঁজি বাজার, বিনিয়োগ তহবিলসহ বিভিন্ন অর্থনৈতিক সূচকে তেজীভাব বজায় থাকায় আমিরাতে এ ধরনের শক্তিশালী অর্থনীতির ভিত্তি গড়ে উঠেছে। এমনকি আগামী ৫ বছরে বিনিয়োগযোগ্য নয় এমন সম্পদের পরিমাণও বৃদ্ধি পেতে থাকবে ১১ ভাগ হারে। এর পাশাপাশি বিনিয়োগকৃত সম্পদের পরিমাণ বৃদ্ধি পাবে ৭ ভাগ হারে। -আরব বিজনেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ