Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির রিভিউ শুনানি রোববার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:৫২ এএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের দন্ড থেকে খালাস চেয়ে হাইকোর্টে খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির সময়ের বিষয়ে রিভিউ আবেদনের ওপর শুনানি আগামী ২৯ জলাই। ওইদিন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চের এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। গতকাল বৃহস্পতিবার খালেদা জিয়ার পক্ষে আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর এই দিন নির্ধারণ করে আদেশ দেন।
খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। এসময় খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন, খন্দকার মাহবুব হোসেন, আমিনুল হক, জয়নুল আবেদীন, আমিনুল ইসলাম, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বদরোদ্দোজা বাদল, কায়সার কামাল, মোহাম্মদ ফারুক হোসেন, এহসানুর রহমান প্রমুখ। রাষ্ট্রপক্ষে পক্ষে অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম, আর দুদকের পক্ষে খুরশীদ আলম খান।
পরে খুরশীদ আলম খান বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি শেষ করতে ৩১ জুলাই হাইকোর্টকে সময় বেধে দিয়েছিলেন আপিল বিভাগ। কিন্তু এই সময়ের মধ্যে শুনানি শেষ করা সম্ভব নয় বলে আপিল বিভাগে ওই রায়ের একটি রিভিউ আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। এ বিষয়ে আগামী রোববার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানি হবে।
এর আগে আপিল বিভাগ বলেছিলেন, আগামী ৩১ জুলাই পর্যন্ত রিভিউ আবেদনটি স্ট্যান্ড ওভার (মুলতবি) রাখা হলো। তবে ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে আপিল নিষ্পত্তি না হলে সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে।
ব্যারিস্টার কায়সার কামাল জানান, আপিল বিভাগের নির্দেশনার আলোকে যেহেতু ৩১ জুলাই এর মধ্যে মামলা নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা দেখছি না। তাই নিয়ম অনুযায়ী আমরা আপিল বিভাগের চেম্বার জজ আদালতে বৃহস্পতিবার রিভিউর বিষয়ে আবেদন করি। পরে চেম্বার জজ আদালত আমাদের রিভিউ আবেদনটি শুনানির জন্য আগামী ২৯ জুলাই দিন নির্ধারণ করেন।
এর আগে গত ৯ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়ার আপিল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করা সংক্রান্ত আপিল বিভাগের আদেশের বিরুদ্ধে রিভিউ আবেদনের শুনানি শেষ হয়। এরপর প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ বিষয়ে রায়ের জন্য গত ১২ জুলাই রায়ের দিন নির্ধারণ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ