Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৈরী আবহাওয়ায় শেষ মুহূর্তের প্রচারণা

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বৈরী আবহাওয়া উপেক্ষা করেও বরিশাল মহানগরীতে চলছে ব্যাপক প্রচারণা । মহাজোট ও ২০ দলীয় জোটের প্রার্থীসহ সব প্রার্থীরাই প্রতিটি মুহূর্তকেই প্রচারণার কাজে লাগাচ্ছেন। আজ রাত ১২টার মধ্যে বহিরাগতদের মহানগরী ত্যাগ করতে হবে। প্রচারণা শেষ হচ্ছে আগামীকাল রাত ১২টায়।
গতকাল নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার তার দ্বিতীয় দফার বরিশাল সফরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনের কর্মকতাদের নিয়ে আবারো বৈঠক করেন। সেখানে সাংবাদিকদের প্রবেশাধিকার ছিলনা। মেয়র প্রার্থীদের সাথে বৈঠকটি আজ সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।
এদিকে গতকাল দুপুরে সংবাদ সম্মেলনে বিএনপি’র স্ট্যান্ডিং কমিটির সদস্য মির্জা আব্বাস বরিশালে পুলিশ ও প্রশাসনের বিমাতাসুলভ আচরণের সমালোচনা করেন। তিনি অভিযোগ করেন, ধানের শীষের কোন কর্মী মোটর সাইকেল ব্যবহার করলে তাদের জরিমানা করা হচ্ছে। অথচ গোটা নগরীতে নৌকার স্টিকার লাগিয়ে শত শত মোটার সাইকেল ঘুরছে। তিনি বিএনপি’র নেতা-কর্মীদের নানাভাবে হয়রানি করারও অভিযোগ করেন। গতকাল দুপুরেও নগরীর বিসিক আবাসিক এলাকায় লিফলেট বিতরণকালে কাউনিয়া থানা পুলিশ বিএনপি’র ৪ কর্মীকে আটকের অভিযোগ করা হয়েছে।
অপরদিকে ২০ দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ার গতকাল নগরীর ২৮নম্বর ওয়ার্ড থেকে নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণায় ছিলেন। সাবেক এ মেয়র নগরীর সুষম উন্নয়নেরও প্রতিশ্রæতি ব্যক্ত করছেন সর্বত্র। সাথে ছিল বিপুলসংখ্যক নেতা-কর্মী ও অনুসারী। তিন দিন সরেজমিনে প্রচারণায় থেকে গতকাল ঢাকায় ফিরেছেন বিএনপি’র কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাস। এছাড়াও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত আরো একাধিক নেতৃবৃন্দ প্রচারণায় রয়েছেন।
মহাজোট প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গতকালও নগরীর একাধিক ওয়ার্ডে গণসংযোগসহ পথসভা করেছেন। সর্বত্রই তিনি সন্ত্রাসমুক্ত ও উন্নত মহানগরী গঠনে সবার দোয়া চান। তার পক্ষে স্থানীয় ও কেন্দ্রীয় অনেক নেতবৃন্দ প্রচারণায় অংশ নেন।
এদিকে জাতীয় পার্টির মহাসচিব বরিশাল সিটি নির্বাচনে দলীয় প্রার্থী ইকবাল হোসেন তাপসকে প্রচারণা বন্ধ করে মহাজোট প্রার্থীকে সমর্থন দেয়ার কথা ঘোষণা করলেও মাঠ পর্যায়ের চিত্র ভিন্ন। জাপা প্রার্থী গতকালও দিনভর প্রাচারণায় ছিলেন। তিনি নির্বাচনে আছেন ও থাকবেন বলেও জানিয়েছেন। অবশ্য মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল জাপার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন ‘এর ফলে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত হবে।’
অপরদিকে ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুবও একটি সুন্দর নগরী গড়ে তোলার লক্ষে হাতপাখা মার্কায় ভোট চেয়ে নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেছেন গতকাল। জাপা প্রার্থী ইকবাল হোসেন তাপস, বাসদ প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী ও কমিউনিষ্ট পার্টি প্রার্থী একে আজাদও কমবেশী প্রচারণায় ছিলেন।
নির্বাচন কমিশন সব ভোট কর্মীদের জন্য গতকাল একদিন ব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে। আগামীকাল বিকেল থেকে নগরীতে বিজিবি টহল শুরু করার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ