Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিএসসিসির ২৪নং ওয়ার্ডে অযথা কাউকে গ্রেফতার নয় : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:২২ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২৪নং ওয়ার্ডের উপ-নির্বাচনে কাউকে গ্রেফতার ও হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে রুল জারি করেছেন আদালত। রুলে গ্রেফতারের ক্ষেত্রে আপিল বিভাগের নির্দেশনা কার্যকর না করাকে কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা জেলা পুলিশ সুপার, লালবাগ থানার ওসিসহ আট জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
২৪নং ওয়ার্ডের বিএনপির কমিশনার প্রার্থী মোশাররফ হোসেন খোকনের করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন মোঃ মাহবুবুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আইনজীবী মো. মাহবুবুর রহমান খান বলেন, ৩০ জুলাই ঢাকা সিটি দক্ষিণের ২৪নং ওয়ার্ডে কমিশনার পদে উপ-নির্বাচন। এ নির্বাচনে অযথা কাউকে গ্রেফতার ও হয়রানি না করতে রিট করা হয়েছে। আদালত শুনানি নিয়ে এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ