Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বিঘ্ন ভোটে আস্থার অভাব

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল সিটি নির্বাচনের বাকি ৩ দিন। ফলে ভোটের প্রচারনায় প্রার্থীরা ভোটারের কাছে ছুটেছেন। আইন-শৃংখলা বাহিনীও তৎপড় হয়ে উঠছে। নগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোষ্ট বসিয়ে বিভিন্ন ধরনের যানবাহন পরিক্ষার কাজ আরো জোরদার করা হয়েছে। এরই মধ্যে সোমবার রাতেও দুটি ওয়ার্ড থেকে বিএনপি’র দুই কর্মীকে গ্রেফ্তার করে বিশেষ ক্ষমতা আইনে আটকাদেশ দেয়া হয়েছে । যাদের বিরুদ্ধে কোন গ্রেফ্তার পরোয়ানা ছিলনা।
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গতকাল বরিশালে আইন-শৃংখলা বাহিনীর সাথে বৈঠক করেছেন। আজ তিনি সব মেয়র প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন জানা গেছে। তবে মহানগরীর ভোটারদের মধ্যে এখনো নিজের ভোট নির্বিঘে দেয়ার মত আস্থার অভাব লক্ষ করা যাচ্ছে। নির্বাচন কমিশনের দায়িত্বশীল সূত্র অবশ্য ‘একটি ভাল ও মানসম্মত’ ভোট গ্রহনের সব প্রস্তুতি সম্পন্নের কথা জানিয়েছেন। আর সে লক্ষে ভোট গ্রহন কর্মী ছাড়াও আইন-শৃংখলা বাহিনীর বিশাল বহরকে কাজে লাগান হচ্ছে আগামী সোমবারের সিটি নির্বাচনে।
এদিকে সবচেয়ে নবীন প্রার্থী ডা. মনিষা চক্রবর্তির পক্ষে গতকাল নগরী জুড়েই ব্যাপক প্রচারনা লক্ষ করা গেছে। ইতোমধ্যে ডা.মনিষা তার নির্বচনী ইসতেহারও ঘোষনা করেছেন।
এদিকে মহাজোট প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গতকাল গনসংযোগ ছাড়াও বিকেলে বরিশাল ক্লাব মিলনায়তনে বরগুনা সমিতির এক সভায় বক্তব্য রাখেন। আওয়ামী লীগ এবং ১৪দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দও বরিশালে নির্বাচনী প্রচারনায় মহাজোট প্রার্থীর পক্ষে রয়েছেন। ছাত্রলীগের সাবেক সাধারন স¤পাদক ইসাহাক আলী খান পান্না গতকাল বরিশালে প্রচারনায় অংশ নেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালসহ স্থানীয় নেতৃবৃন্দও সাদিক-এর পক্ষে প্রচারনায় রয়েছেন।
২০দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ার গতকাল নগরীতে গণসংযোগের পাশাপাশি বেশ কয়েকটি পথসভায়ও বক্তব্য রাখেন। তিনি গতকাল নগর ভবনে কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় করে দোয়া চান। পথসভাগুলোতে সারোয়ার নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে শান্তিপূর্ণ, সবুজ বরিশাল মহানগরী গড়ে তুলতে ধানের শীষে ভোট চান। তিনি নগর ভবনে দূর্নীতিমুক্ত একটি স্বচ্ছ প্রশাসন গঠনের কথাও বলছেন। সারোয়ারের পক্ষে প্রচারনায় বিএনপি’র দলের স্ট্যান্ডিং কমিটির সদস্য মির্জা আব্বাস ছাড়াও আরো কয়েকজন নেতা বরিশালে রয়েছেন।
ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুবও প্রচারনায় নগরীর বিভিন্ন প্রান্তে ছুটেছেন গতকাল। দলীয় কর্মী ছাড়াও স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ মওলানা মাহবুরে সাথে গনসংযোগ ও পথ সভায় যোগ দিচ্ছেন।
জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস প্রচারনা আরো জোরদার করে নির্বাচন থেকে তার সরে পড়ার জবাব দিচ্ছেন গত দুদিন।
তবে বরিশাল সিটি নির্বাচনে মূল প্রতিদন্ধিতা মহাজোট ও ২০ দলীয় জোট প্রার্থীদ্বয়ের মধ্যেই থাকছে। কিন্তু এ দুই প্রার্থীই দুটি জোটের ভোট ব্যাংকে কিছুটা ভাগ বসাতে পারেন মনে করা হচ্ছে। তবে সব কিছই নির্ভর করবে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ওপর। যা নিয়ে এখনো অনেক শংকা ও সন্দেহ আছে ভোটারসহ সাধারন মানুষের মনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ