Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমন কিছু করবেন না যাতে সরকার ও রাষ্ট্রের ক্ষতি হয় -ডিসিদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৭:২৭ পিএম
জেলা প্রশাসকদের (ডিসি) উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এমন কিছু করবেন না যাতে সরকার ও রাষ্ট্রের ক্ষতি হয়। আপনারা মন্ত্রী বা ভিআইপিদের এতো প্রটোকল দিতে গেলে প্রশাসনিক কাজ করবেন কখন? কাজেই প্রোটোকল এতো দরকার নেই।
 
তিন দিনব্যাপী ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনে বুধবার সচিবালয়ে তিনি সাংবাদিকদের একথা জানান। ডিসিদের সঙ্গে বৈঠকের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমি ডিসিদের বলেছি- এমন কিছু করবেন না যাতে সরকার ও রাষ্ট্রের ক্ষতি হয়। আর এধরনে কোনো চাপের কাছেও আপনারা নতি স্বীকার করবেন না।’
 
তাহলে কি প্রটোকল কমাতে বলেছেন- এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘কমানো উচিত। না হলে ওরা (ডিসি) কাজ করবে কিভাবে? আর সরকারের শেষ বছর এটি। এখনো অনেক কাজ বাকি আছে ডিসি-এসপিদের। সমস্যাতো হচ্ছে, তাদের অনেক কাজ করতে হয়।’
 
তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচন চলছে। নির্বাচন গ্রহণযোগ্য করতে ডিসিদের অনেক কাজ। আজও তো কক্সবাজারে নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। গ্রহণযোগ্য নির্বাচন হচ্ছে।
 
ওবায়দুল কাদের বলেন, রাস্তাগুলো সচল থাকলে মানুষ খুশি থাকবে। বিশেষ করে এ সরকারের মেয়াদে শেষ ঈদ, ঈদুল আজহার সামনে ভারী বর্ষণের সাথে ভারী পরিবহন। এর সঙ্গে যুক্ত হচ্ছে পশুর হাট ও পশুবাহী পরিবহন। ইত্যাদি কারণে যানজটের আশঙ্কা রয়েছে। ফলে এটা নিয়ে তাদের কাজ করতে হবে। রাস্তায় ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা এসব বিষয়ে ডিসিদের আমি বলেছি। তারা রোজার ঈদের সময়ও ভালো দায়িত্ব পালন করেছেন।
 
তিনি বলেন, একটা বিষয় অত্যন্ত পরিষ্কার। নির্বাচনের তফসিল ঘোষণার আর পৌনে তিন মাসের মতো সময় আছে। তাদের প্রতি সরকারের জেনারেল মেসেজটা সরকার প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা প্রশাসক সম্মেলন উদ্বোবন করতে গিয়ে দিয়েছেন। আমরা মন্ত্রীরা সেখানে ছিলাম। ফলে সরকার প্রধানের মেসেজটাই আমাদের বক্তব্য। এর বাইরে আমরা কিছু মনে করি না।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ