Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগের সিদ্ধান্তে মাহমুদুর রহমানের ওপর হামলা হয়নি সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কেন্দ্রীয় সিদ্ধান্তে কুষ্টিয়া জেলা আদালত প্রাঙ্গণে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর কেউ হামলা করেনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সড়ক ও পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
তিনি বলেন, কুষ্টিয়ার ঘটনা একটি বিচ্ছিন্ন ঘটনা। কারও নির্দেশনায় এ হামলা হয়নি। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে, তারা ছাত্রলীগ নামধারী দুর্বৃত্ত। ছাত্রলীগের নাম ব্যবহার করে এ ধরনের অপকর্ম অনেকেই করে। যারা এ ধরনের ঘটনা ঘটায় তারা অনুপ্রবেশকারী।
গতকাল দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবস্থ স্যামসাং এইচ চৌধুরী মিলনায়তনে একটি চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, একটি বিচ্ছিন্ন ঘটনা। এ ধরনের ঘটনা মাঝে মাঝে ঘটে, এ ধরনের ঘটনা যেন ভবিষতে না ঘটে সেজন্য যারাই জড়িত হোক না কেনো, তাদের খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরও বলেন, ভিন্ন ভিন্ন মত থাকতেই পারে। বিভিন্ন সংবাদপত্র আছে-টেলিভিশন টকশ আছে, যে যেমন চাইছে বলছেন। এরজন্য কারও ওপর শারীরিক ভাবে হামলা করতে হবে এ রাজনীতি বাংলাদেশ আওয়ামী লীগ অতীতেও করেনি আগামীতেও করবে না। কুষ্টিয়ার ঘটনায় যারাই জড়িত তাদের খুজে বের করার জন্য পুলিশের আইজিপি’র সঙ্গে কথা বলেছি, ব্যবস্থা নিতে বলেছি।
ওবায়দুল কাদের বলেন, আমি এ প্রসঙ্গে একটা কথা বলতে চাই, রাজশাহীতে ককটেল হামলা বিএনপি তাদের দুই নেতার ফোনালাপ ফাঁসের পর এড়াতে পারেনি। এরপর সিলেটে কামরানের নির্বাচনী অফিসে হামলা ভাংচুর-অগ্নিসংযোগের ঘটনা। আমি বলবো তারা অশুভ তৎপরতা লিপ্ত। এগুলোর দায় বিএনপি কিভাবে স্বীকার করে সেটা দেখার বিষয়। আমরা তো কুষ্টিয়ার ঘটনায় দোষীদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছি। আর বিএনপি সাফাই গেয়েছে।
তিনি বলেন, বিএনপি অপরাধ করলে কখনও স্বীকার করেনা। সিলেটে নৌকার প্রতিপক্ষ ধানের শীষ, তাহলে বিএনপি না দিলে কে আগুন দিলো? এবিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কি বলেন তা শোনার অপেক্ষায় আছি।
গতকাল সচিবালয়ে ওবায়দুল কাদেরের সংবাদ সম্মেলনের পর আবারও কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে জড়িতদের ওপর হামলা হয়েছে সে প্রসঙ্গে তিনি বলেন, কোন মানব বন্ধন কিংবা মিছিলে কি হামলা হয়েছে? হয়নি। রাজশাহী-চট্টগ্রামে কি কোন হামলার ঘটনা ঘটেছে? ঘটেনি। ঢাকায়ও এমন কিছু হয়নি। যেটা হয়েছে রাস্তায়। তারপরও বলবো ওই বিচ্ছিন্ন ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করা হবে। কাজ শুরু হয়েছে, কারা সরকারকে বিপাকে ফেলতে চায়।###



 

Show all comments
  • Washim Chowdhury ২৪ জুলাই, ২০১৮, ২:৩৮ এএম says : 0
    এক মাহমুদুর রহমান লড়াই করছে আর বাকি আমরা তামাশা দেখি।আল্লাহর গজব জালিমদের পাকড়াও করবে খুব জলদি।আল্লাহু আকবর।
    Total Reply(0) Reply
  • Parag Kazi ২৪ জুলাই, ২০১৮, ২:৪৪ এএম says : 0
    মাহমুদুর রহমান, একজন বীর মুজাহিদ, এদেশের লাখ তরুনের হৃদয়ে আপনি আছেন এবং থাকবেন। মহান রবের নিকট প্রার্থনা করি জান্নাতের উঁচু মকামে আপনার জন্য তিনি জায়গা নির্দিষ্ট করবেন । হে মহান বীর আমরাও আপনার মতো বিশ্বাস করি ইসলামের জন্য দেশের জন্য জীবন দেওয়া একটি গর্বের বিষয়।যে পবিত্র রক্ত আপনার মুখমন্ডল বেয়ে পড়েছে খোদার কসম আমাদের চোখের অশ্রু হয়ে আপনার জন্য সহস্র দোয়া ঝরেছে।
    Total Reply(0) Reply
  • Akram Hussain ২৪ জুলাই, ২০১৮, ২:৫০ এএম says : 0
    আর দরকার নাই সময়ও নাই। তবে জনগণ বুঝুক আওয়ামীলীগ কি জিনিস। এই দলের নেতারা এবং এদের চরিত্র এরা কতটুকু হিংস্র জনগন নির্বাচনের ঠিক আগে এমন ঘটনা গুলা দেখার প্রয়োজন ছিলো।
    Total Reply(0) Reply
  • AH Bahadur ২৪ জুলাই, ২০১৮, ২:৫৩ এএম says : 0
    খুজে বের করা লাগবেনা ভিডিও ফুটেজে সবার ছবি আছে নাম পরিচয় সহ হিম্মত থাকলে এরেস্ট করুন।
    Total Reply(0) Reply
  • পাবন রহমান ২৪ জুলাই, ২০১৮, ২:৫৪ এএম says : 0
    হয়ত কাল বলবেন, এ সব জমাতের কাজ। আসলে আমরা কোন দেশে আছি? বলার ভাষা নেই।
    Total Reply(0) Reply
  • Safiullah ২৪ জুলাই, ২০১৮, ১২:৪০ পিএম says : 0
    Selut for mr. Mahmudur rahman
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ