Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবর্তনের অঙ্গীকার ইসলামী আন্দোলনের

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ২:১০ পিএম, ২৪ জুলাই, ২০১৮

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী শফিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। গতকাল সোমবার দুপুরে এ ইশতেহার ঘোষণা করেন মেয়র প্রার্থী শফিকুল ইসলাম। এসময় তিনি বলেন, তার সম্ভাব্য নির্বাচনী এজেন্টদের বিভিন্ন ভাবে হুমকি দেওয়া হচ্ছে। এই নির্বাচনে কেমন ভোট আসা করছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মানুষের সমর্থন রয়েছে। এছাড়া যেখানে ভোট চাইতে যাচ্ছি সেখানে মানুষ বলছে পরিবর্তন চাই। সেই লক্ষ্যে তারা আমাকে ভোট দেবেন বলে আশাবাদী। উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনীতিক উপদেষ্টা আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহী জেলা সভাপতি ফয়সাল হোসেন মনি, গাজীপু জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী নাসীর উদ্দীন, ইসলামী শাসন তন্ত্র ছাত্র আন্দোলন রাজশাহী জেলা শাখার সভাপতি ফিরোজ আলম প্রমুখ।
লিটনের গণসংযোগ
আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘বিএনপির তথাকথিত জনপ্রিয়তায় ভীত হওয়ার আমাদের কোনো কারণ নাই। কারণ জাতীয়ভাবেই তাদের কোনো জনপ্রিয়তা নেই। তাদের নেতাকর্মীরা কে কোথায় চলে গেছেন, তার কোনো ঠিক নাই। তারা ক্ষমতায় থেকে সুবিধাবাদী দল, আন্দোলনের কোনো দল নয়। এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচনে পুলিশকে ব্যবহারের যে অভিযোগ তোলা হয়েছে, তার কেনো ভিত্তি নেই। গতকাল বালিয়াপুকুর, ছোট বটতলা ও বড় বটতলা মোড়, রাণীনগর, সাধুর মোড়, মোন্নাফের মোড়, ইসলামপুর, বেদীসিংপাড়া, উপর ভদ্রা এবং ২৬ নং ওয়ার্ডের ভদ্রা এলাকায় গণসংযোগ করেন ও লিফলেট করেন খায়রুজ্জামান লিটন। এ সময় মানুষের বাড়ি বাড়ি ও বিভিন্ন দোকানে গিয়ে রাজশাহীর উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট চান।
বিএনপি প্রার্থী বুলবুলের গণসংযোগ
বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল গতকাল নগরীর ২৪ নং ওয়ার্ডে তার গণসংযোগ শুরু করেন। বুলবুল বলেন, বিএনপি হচ্ছে বাংলাদেশ এবং রাজশাহী নগরীর একমাত্র উন্নয়নের রুপকার। এই উন্নয়নকে বাধা গ্রস্থ করতে এবং নগরীর মানুষের মধ্যে সৌহার্দ্যপুর্ণ বসবাস আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী এবং তাদের অন্যান্য নেতাকর্মীরা হুমকির মধ্যে ফেলে দিয়েছে। সরকার দলীয় মেয়র প্রার্থী ধ্বংসের রাজনীতিতে মেতে উঠেছে। তারা নির্বাচনের নিশ্চিত পরাজয় এবং বিএনপি ও ২০দলীয় জোটের গণজোয়ার দেখে ভীত হয়ে বিএনপি নেতা কর্মীদের গণগ্রেফতার করছে। অবৈধ প্রধানমন্ত্রীর অবৈধ উপদেষ্টা এইচ.টি ইমাম নির্বাচনী আচরণ বিধি লংঘন করে রাজশাহীতে বসে নির্বাচনী পরিবেশ নষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে। তিনি সাংবাদিকদের সাথে সাক্ষাতকারে বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লংঘন করে কোটি কোটি টাকার পোস্টার, ব্যানার ও ফেস্টুন সারা শহরের টাঙ্গিয়ে রেখেছে এবং নির্বাচন কমিশন কর্তৃক বড় মাপের এই গুলো অপসারন করতে বললেও আজো তিনি অপসারন করেন নি। কোন গুজবে এবং সরকার দলীয় প্রার্থীর হুমকীতে ভয় না পেয়ে নির্ভয়ে মাঠে থেকে নির্বাচনী প্রচারণা করার জন্য নেতাকর্মীদের পরামর্শ দেন তিনি। সেইসাথে সকল ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ করেন। বিএনপি নেতা মিনু বলেন, রাজশাহী সিটি নির্বাচনে বিএনপি’র জোয়ার বইছে। এই গণজোয়ার দেখে সরকার দলীয় প্রার্থীর ঘুম হারাম হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ