Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষ নেতা সহ একশ জনের বিরুদ্ধে সিলেটে মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ৭:১৭ পিএম

‘পুলিশের কাজে বাধা প্রদানের’ অভিযোগে কেন্দ্রীয় এবং জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতা সহ প্রায় একশত নেতা কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। রবিবার মহানগর গোয়েন্দা পুলিশের এএসআই ফয়েজ আহমদ এ মামলা দায়ের করেন।
৩৯ জনের নাম এজহারে দেখানো হলেও অজ্ঞাত নামা আসামীর তালিকায় রয়েছেন আরো ৬০জন।
মামলার আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় ক্ষুদ্র ঋণ বিষয়ক সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।

গতকাল গ্রেফতার হওয়া জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাইদ আহমদ ও ছাত্রদল কর্মী এনামুল হককে এ মামলায় আসামী দেখানো হয়েছে।
জানা যায়, গত শুক্রবার দিবাগত রাতে নগরীর ঝালোপাড়া থেকে রাসেল আহমদ ও সুমন আহমদ নামে বিএনপির দুই কর্মীকে গ্রেফতার করে পুলিশ। বিষয়টি জানতে পেরে শনিবার উপশহরস্থ উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে অবস্থান নেন বিএনপির মেয়র প্রার্থী আরিফ। প্রায় দুই ঘণ্টা সড়কে বসে তারা দুই কর্মীকে ছেড়ে দেয়ার দাবি জানান। এক পর্যায়ে পুলিশ বিএনপি নেতাদের জানান, ওই দুজনকে ওসমানীনগর থানার একটি নিয়মিত মামলায় গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হবে। এরপর আরিফসহ বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে চলে যান। ওই ঘটনায় ‘পুলিশের কাজে বাধা দেয়ার’ অভিযোগ এনে মামলা করা হয়েছে বলে সূত্র জানায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ