Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম পুলিশ সদর দপ্তরে আগুন ৪ সদস্যের তদন্ত কমিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ৪:৫১ পিএম

নগরীর লালদীঘির পাড়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদর দপ্তরের গোয়েন্দা ইউনিট কার্যালয়ে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনা তদন্তে সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগমকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটে সার্ভার বক্স বিস্ফোরণে আগুনের ঘটনা ঘটেছে। সোমবার বেলা ১১টায় তিনতলা ডিবি ভবনের দ্বিতীয় তলায় আগুন লাগে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর দুপুর সাড়ে ১২টায় আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ১৩টি গাড়ি আগুন নেভাতে কাজ করে।
প্রত্যক্ষদর্শী পুলিশ কর্মকর্তারা জানান, হঠাৎ ডিবি অফিসের তিনতলা ভবনের দুই তলায় বোম ডিসপোজাল ইউনিটের কক্ষের পাশের কক্ষের সামনে রাখা সার্ভার বক্স বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে আতঙ্কিত হয়ে পুলিশ সদস্যরা বেরিয়ে দেখতে পান দুই তলা থেকে ধোঁয়া উঠছে। দ্রুত সবাই নিচে নেমে আসেন। ভবনে থাকা হাজতখানা থেকেও বের করে আনা হয় আসামিদের। আগুন নেভানোর পর প্রাথমিকভাবে দেখা গেছে বোম ডিসপোজোল ইউনিটের কক্ষের কিছু পোশাক ও প্লাস্টিক জাতীয় পদার্থ ছিল যেগুলো পুড়ে গেছে। তবে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন কর্মকর্তারা। আগুন থেকে অস্ত্রাগার এবং হাজতখানা সুরক্ষিত আছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ। আগুনে খুব বেশি কোনো ক্ষতি হবে না বলেও আশা করেন তিনি।
ঘটনার পর আমেনা বেগমকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। ঘটনাস্থল পরিদর্শন শেষে কমিটি প্রধান আমেনা বেগম বলেন, এটি নিছক দুর্ঘটনা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এই আগুনের ঘটনা ঘটেছে। তিনি বলেন, ডিবি কার্যালয়ের দ্বিতীয় তলার একটি রুমে লাগানো ওয়াইফাই রাউটারের সকেটে অতিরিক্ত হিটের কারণে আগুন লেগেছে। তারে আগুন লাগার কারণে ধোঁয়া বেশি হয়েছে। জিনিসপত্রের তেমন কোনো ক্ষতি হয়নি। আগুনে কিছু কাগজ ও জ্যাকেট নষ্ট হয়েছে। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিনও আগুন লাগার কারণ হিসেবে বৈদ্যুতিক শর্ট সার্কিটকে দেখছেন। তিনি বলেন, ওয়াইফাই রাউটারের সকেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সিএমপি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদনে ক্ষয়ক্ষতি জানা যাবে বলে জানান তিনি। # র ই সেলিম ২৩/০৭/১৮ইং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম পুলিশ সদর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ