Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে শিক্ষকের বকুনি খেয়ে ছাত্রীর আত্মহত্যা

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : স্কুলের বকেয়া বেতনের টাকা পরিশোধ করতে না পারায় শিক্ষকের বকুনি খেয়ে লজ্জায় বাসায় গিয়ে দশম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।
গতকাল শনিবার দুপুরে পুলিশ পৌর এলাকার আড়াপাড়া মহল্লার একটি ভাড়া বাসা থেকে স্কুল ড্রেস পরা অবস্থায় ঘরের সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত লাশটি উদ্ধার করে। নিহত সোনিয়া আক্তার সোনালী (১৬) ঠাকুরগাঁও জেলার হরিপুর থানা এলাকার বাসিন্দা আকবর আলীর কন্যা। সে সাভারের বনপুকুর এলাকার ‘চাইল্ড হেভেন স্কুল’র দশম শ্রেণীর ছাত্রী।
নিহতের মা ফুলতারা বেগমের বরাত দিয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তন্ময় কুমার বিশ্বাস বলেন, সাভার পৌর এলাকার বনপুকুর মহল্লার চাইল্ড হেভেন স্কুলের দশম শ্রেণীর ছাত্রী সোনালীর আজ (শনিবার) স্কুলে ক্লাস পরীক্ষা ছিল। কিন্তু স্কুলের বকেয়া তিন মাসের বেতনের টাকা দিতে না পারায় স্কুলের অধ্যক্ষ মোঃ কাবুল মিয়া ওই ছাত্রীকে পরীক্ষা দিতে না দিয়ে বকাঝকা করে স্কুল থেকে বের করে দেন। পরে সে বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে জানালে তার মা টাকা জোগাড় করতে বাইরে যান। দীর্ঘ সময়ে তা মা না এলে অপমান আর লজ্জায় নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে প্রতিবেশীরা ঘরের জানালা দিয়ে ওই ছাত্রীর ঝুলন্ত লাশ দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনা স্থলে পৌঁছে দুপুরে তার লাশ উদ্ধার করে।
তিনি আরো জানান, মায়ের সাথেই সোনালী ভাড়া বাসায় থাকতো। তার মা একটি পোশাক কারখানায় চাকরি করত। দুই মাস ধরে তার চাকরি নেই। কষ্টে দিন চলছিল তাদের। ময়নাতদন্তের জন্য লাশটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বিষয়টি জানতে চাইল্ড হেভেন স্কুলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। স্কুলের মূল ফটকে তালা ঝুলছে। তবে অধ্যক্ষ কাবুল মিয়ার মুঠোফোনে একাধিকবার ফোন করার চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়। এবিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান বলেন, তদন্ত করে অভিযুক্ত অধ্যক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে শিক্ষকের বকুনি খেয়ে ছাত্রীর আত্মহত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ