Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রাবেয়া বেগম (২৭) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টায় গোপালগঞ্জ জেনারেল হাসপতালে এ ঘটনা ঘটে। রাবেয়া বেগম নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কামথানা সিকদারপাড়া গ্রামের আব্বাস উদ্দিনের স্ত্রী।
আব্বাস উদ্দিন অভিযোগ করে বলেন, ৭ দিন আগে আমার স্ত্রী জ্বর ও কাশির সাথে শ্বাস কষ্ট দেথা দেয়। তাকে প্রথমিকভাবে গোপালগঞ্জ বক্ষব্যাধি ক্লিনিকে চিকিৎসা করাই। সেখানের চিকিৎসায় তার তেমন কোন উন্নতি হয়নি। পরে তারা তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপতালে ভর্তির পরামর্শ দেন। ১৭ জুলাই রাত সোয়া ৯ টায় আমি তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করি। ভর্তির পর ইর্ন্টানি চিকিৎসকরা তাকে নামে মাত্র চিকিৎসা করেন। শ্বাসকষ্ট বাড়লেই তারা গ্যাস দিয়েছেন। অন্যকোন চিকিৎসা দেয়া হয়নি। হাসপাতালের নামি দামি চিকিৎসকের কাছে ধরনা দিয়েছি, কিন্তু তারা চিকিৎসা দেননি। চিকিৎসকদের চরম অবহেলায় আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।
গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপতালের সহকারী রেজিষ্টার হিটলার বিশ্বাস রোগীর স্বজনদের অভিযোগ অস্বীকার করে বলেন, ওই রোগীকে দু’ জন কনসালট্যান্ট চিকিৎসা দিয়েছেন। এর পাশাপশি ইর্ন্টনি চিকিৎসকরা চিকিৎসা করেছেন। এখানে চিকিৎসকদের কোন অবহেলা নেই বলে ওই চিকিৎসক দাবি করেন।
গোপালগঞ্জ আড়্ইা শ‘ বেড জেনারেল হাসপাতালে উপ-পরিচালক ডা. চৌধূরী ফরিদুল ইসলাম বলেন, হাসপতালে রোগী আসলে প্রথমে তাকে চিকিৎসা দিতে হবে। সে মোতাবেক আমরা ওই মহিলাকে চিকিৎসা দিয়েছি। হাসপাতালে রোগী ভর্তির পর রোগী ভালো হতে পারে বা মৃত্যু বরণও করতে পারে। এ ব্যাপারে রোগীর স্বজনদের পক্ষ থেকে এখনো আমার কাছে অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে চিকিৎসকের অবহেলা আছে কিনা তা খতিয়ে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ