Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওয়াজ শরীফকে কারাগারে খারাপ অবস্থায় রাখা হয়েছে

খালিজ টাইমস : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাওয়ালপিন্ডির উচ্চ নিরাপত্তা ব্যবস্থাধীন আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে অত্যন্ত খারাপ অবস্থায় রাখা হয়েছে। তাকে খবরের কাগজ দেয়া হচ্ছে না, শোয়ার বিছানা দেয়া হয়নি। তার ব্যবহারের ওয়াশরুমটি নোংরা। পাঞ্জাবের তত্তা¡বধায়ক মুখ্যমন্ত্রী হাসান আসকার রিজভিকে লেখা এক চিঠিতে নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ এক চিঠিতে এ অভিযোগ করেছেন।
শনিবার কারাগারে নওয়াজ শরীফের সাথে তার ছোটভাই, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী ও পিএমএল-এন-এর সভাপতি শাহবাজ শরীফ সপরিবারে সাক্ষাত করেন। তারপর এ চিঠি দেন তিনি।
চিঠিতে তিনি বলেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মিয়া মোহাম্মদ নওয়াজ শরীফকে আদিয়ালা উচ্চ নিরাপত্তাধীন কারাগারে যে শোচনীয় অবস্থায় রাখা হয়েছে সেদিকে আপনার দৃষ্টি আকর্ষণ করছি।
নওয়াজ শরীফ (৬৮) ও মরিয়ম নওয়াজকে (৪৪) গত ৬ জুলাই জ্ঞাত আয় বহির্ভূত সম্পত্তি ক্রয় মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছর কারাদন্ড দেয়া হয়। ১৩ জুরই দেশে ফেরার পর তাদের গ্রেফতার করা হয়।
শাহবাজ তার চিঠিতে বলেন, কারাগারে নওয়াজ শরীফের সাথে সাক্ষাত করলে তিনি জানান যে তাকে পড়ার একটি খবরের কাগজ পর্যন্ত দেয়া হয় না। মেঝেতে বিছানা নেই, শুধু মাদুর বিছানো। ওয়াশরুম নোংরা। তার রুমে কোনো এয়ার কন্ডিশনার নেই।
তিনি বলেন, তাকে কোনো সেবক দেয়া হয়নি। হার্ট ও ডায়াবেটিক রোগী নওয়াজের জন্য চিকিৎসা সুবিধাও মানসম্মত নয়। তিনি বলেন, তার সময়মত ওষুধ খাওয়া ও চিকিৎসকের উপস্থিতি প্রয়োজন। তিনি নওয়াজ শরীফের ব্যক্গিত চিকিৎসককে দিনে দু’বার তাকে দেখার অনুমতি দেয়ার জন্য অনুরোধ জানান।
শাহবাজ শরীফ বলেন, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে দেশের তিনবারের প্রধানমন্ত্রী মিয়া মোহাম্মদ নওয়াজ শরীফের সাথে এই জঘন্য ব্যবহার করা করা হচ্ছে। একজন সাবেক প্রধানমন্ত্রীকে তার প্রাপ্য ন্যূনতম সুবিধা না দেয়া অগ্রহণযোগ্য।
এর আগে বলা হয়েছিল যে কারা কর্তৃপক্ষ নওয়াজকে বি-শ্রেণির সুবিধা দিয়েছে। তাতে তার একজন সেবক এবং টিভি, এয়ার কন্ডিশনার, সংবাদপত্র ও নিজ ব্যয়ে বাড়ির খারারের সুবিধা পাবার কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওয়াজ শরীফ

৩০ নভেম্বর, -০০০১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ