Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক সপ্তাহ ধরে নিখোঁজ বিসিকের মহাব্যবস্থাপক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) মহাব্যবস্থাপক (সম্প্রসারন) মো. শরীফুল ইসলাম ভূঞা এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে তার পরিবারের পক্ষ থেকে রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি- ৮০৩) করা হয়েছে। গত১১ জুলাই সকালে শান্তিনগরের বাসা থেকে বের হলে এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। এর আগেও একবার নিখোঁজ হন তিনি। পরে তাকে ঢাকার বাইরে পাওয়া যায়।
ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের ডিসি আনোয়ার হোসেন দৈনিক ইনকিলাবকে বলেন, নিখোঁজের বিষয়টি তদন্ত হচ্ছে। আমরা চেষ্টা করে দেখছি। পুলিশের সংশ্লিষ্ট সকল ইউনিটকে ম্যাসেজ দেয়া হয়েছে। দেড় মাস আগেও একবার তিনি নিখোঁজ হয়েছিলেন। পরে তাকে বরিশালে পাওয়া গিয়েছিল বলে পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।
পল্টন থানার এসআই মনির হোসেন জিডির বরাত দিয়ে জানান, গত ১১ জুলাই বেলা পৌনে ১১টার দিকে শরিফুল ইসলাম তার শান্তিনগরের বাসা থেকে কাউকে কিছু না বলে বের হয়ে যান। বাসা থেকে বের হওয়ার সময় তার পরনে লুঙ্গি, খয়েরি হাফ শার্ট এবং স্যান্ডেল ছিল। তবে তার ব্যবহৃত মানিব্যাগ, চশমা, মোবাইল কিছুই সঙ্গে নেননি। এ সময় বাসায় কেউ ছিল না, তার স্ত্রী জেসমিন নিজের কর্মস্থলে ছিলেন। এরপর শরীফুল আর বাসায় ফিরেননি এবং বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাওয়া যায়নি।
শরীফুল ডিপ্রেশনে ভুগছিলেন দাবি করে তার স্ত্রী জিডিতে আরও উল্লেখ করেন, গত ২২ মে এভাবে আরও একবার বাসা থেকে বের হয়ে গিয়েছিলেন। পরদিন সকাল ৬টায় বরিশাল থেকে স্থানীয় পুলিশ তাকে উদ্ধার করে।
পারিবারিক সূত্রে জানা গেছে, শরীফুলের স্ত্রী লায়লা জেসমিনও বিসিকের কর্মকর্তা। সাধারণত তারা একসঙ্গেই প্রতিদিন অফিসে যেতেন। লায়লার ভাই আলী আহমেদ সাংবাদিকদের বলেন, গত ১১জুলাই সকালে অফিস যাওয়া আগে পেটের সমস্যার কথা বলে বাসায় থেকে যান তার ভগ্নিপতি। স্ত্রীকে তিনি বলেন, ডাক্তার দেখিয়ে পরে অফিস যাবেন। লায়লা জেসমিন তখন একাই অফিস চলে চান। কিন্তু শরীফুল আর অফিসে না যাওয়ায় তাকে ফোন করেন লায়লা। বারবার রিং বাজার পরও না ধরায় তার মনে সন্দেহ জাগে। তিনি বাসায় এসে দেখেন তার স্বামীর মোবাইল, মনিব্যাগ সব ঘরেই আছে, কিন্তু তিনি নেই। পরে তারা ভবনের সিসিটিভি ফুটেজে পরীক্ষা করে দেখেছেন। সেদিন বেলা সাড়ে ১০টার দিকে শরীফুল ইসলামকে সাধারণ পোশাকে বাসা থেকে বেরিয়ে যেতে দেখা যায় ওই ভিডিওতে। একমাত্র মেয়ে পড়ালেখা করতে দেশের বাইরে চলে যাওয়ার পর থেকেই তিনি কিছুটা মনমরা থাকতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ