Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোটা সংস্কারের দাবিতে জাবির ৯টি বিভাগের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ৬:২১ পিএম

কোটা সংস্কারের দাবিতে ও আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা এবং আটককৃতদের মুক্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৯টি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচী পালন করেছে। এর মধ্যে দর্শন বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান ধর্মঘট পালন করেছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাংলা, ইতিহাস, সরকার ও রাজনীতি, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, পদার্থবিজ্ঞান, প্রাণিবিদ্যা ও উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছে বলে জানা গেছে।
এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের দাবি সারা বাংলার ছাত্র সমাজের ন্যায্য দাবি। দীর্ঘদিন ধরে ছাত্ররা এই দাবিতে আন্দোলন করছে। কিন্তু কোটা সংস্কারের ন্যায্য দাবি না মেনে সরকার ও সরকারের ছাত্র সংগঠন ছাত্রলীগ আন্দোলনকারীদের উপর হামলা ও নির্যাতন করছে। আন্দোলনের সঙ্গে যুক্ত নেতাকর্মীদের গ্রেপ্তারের পর তাঁদের উপর চলছে অমানুষিক পুলিশী নির্যাতন। এ অবস্থায় আমরা চুপ করে বসে থাকতে পারি না। তাই আমরা এই নিরব প্রতিবাদ করে যাচ্ছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ