Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সরকারি জায়গায় প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প ও অফিস স্থাপন নয়’

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে প্রার্থীরা নগরীর বিভিন্ন স্থানে প্রচার ক্যাম্প স্থাপন করলেও কোন সরকারী জমিতে এ ধরনের অফিস বা ক্যাম্প করা যাবে না বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ঐসব ক্যাম্প বা অফিস থেকে প্রার্থীদের সমর্থনে প্রচার-প্রচারনার কাজ চালাচ্ছেন নেতা-কর্মী ও সমর্থকরা। এমনকি নির্বাচনী ক্যাম্পের পাশাপাশি ওয়ার্ড ভিত্তিক গড়ে ওঠা রাজনৈতিক দল ও অঙ্গসংগঠনগুলোরে কার্যালয় বা অফিসে প্রতিনিয়ত বাড়ছে কর্মী-সমর্থকদের উপস্থিতি।
তবে এসব নির্বাচনী ক্যাম্প ও অফিস সরকারি জায়গায় বসানো যাবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের দায়ত্বশীল মহল। জেলা প্রশাসন, আর সিটি কর্পোরেশন যার জমিই হোক না কেন সরকারি জায়গায় কোন প্রার্থী নির্বাচনী ক্যাম্প কিংবা দলীয় অফিস বসাতে পারবে না। এরইমধ্যে একটি সভার মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং সব প্রার্থীদের রিটার্নিং কর্মকর্তা বিষয়টি অবহিতও করেছেন। খুব দ্রæত এ সিদ্ধান্ত কার্যকর করতে মাঠ পর্যায়ে অভিযান শুরু করা হবে বলেও স্থানীয় নির্বাচন কমিশন সূত্রে বলা হয়েছে। এমনকি সরকারি জায়গায় বসানো নির্বাচনী ক্যাম্প ও অফিস উচ্ছেদ করা হবে। আর যদি সরকারি জায়গা কারো নামে লিজ নেয়া থাকে, তবে সে লিজ কি কাজের জন্য দেয়া হয়েছে তাও খতিয়ে দেখে সে আলোকে ব্যাবস্থা নেয়া হবে।
এদিকে বরিশাল সিটি নির্বাচনী রিটানিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, নির্বাচনী আচরণবিধি তদারকিতে ১০ সদস্যের ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। অপরদিকে ৩০ জুলাই নির্বাচন কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত বরিশাল জেলা প্রশাসনের ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রিটার্নিং কর্মকর্তার অধীনে থাকবেন বলেও জানান হয়েছে। তারা প্রার্থীদের আচরণবিধি লংঘন এবং আইন-শৃঙ্খলা বিষয় তদারকি সহ রিটার্নিং কর্মকর্তাকে আইনি সহায়তা দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ