Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীহীন হচ্ছে দুপচাঁচিয়ার যাত্রীছাউনি

দুপচাঁচিয়া (বগুড়া) থেকে মো. গোলাম ফারুক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

দুপচাঁচিয়া উপজেলা সদরের সিওঅফিস বাসস্ট্যান্ড সংলগ্ন পৌরসভার নিজস্ব অর্থায়নে নির্মিত অত্যাধুনিক যাত্রী ছাউনিটির সৌন্দর্য হুমকির মুখে পড়েছে।
বগুড়া-নওগাঁ মহাসড়কের দুপচাঁচিয়া উপজেলার সিওঅফিস বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীদের দুর্ভোগ লাঘবে দুপচাঁচিয়া পৌরসভা ২০১৬-১৭ অর্থবছরে নিজস্ব অর্থায়নে প্রায় ছয় লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বাসস্ট্যান্ডের উত্তর পাশে অত্যাধুনিক যাত্রী ছাউনি নির্মাণ করে। নির্মাণকারী প্রতিষ্ঠান শিমু এন্টারপ্রাইজের প্রোপাইটর আবুল কালাম আজাদ টাইলসযুক্ত এই যাত্রী ছাউনিটি নির্মাণ করেন। যাত্রীদের বসার জন্য স্টিলের অত্যাধুনিক ব্রেন্স স্থাপন করা হয়। এ ছাড়াও যাত্রীদের গরমের হাত থেকে রক্ষার্থে তিনটি ফ্যানও ঝুলানো হয়। নির্মিত এই যাত্রী ছাউনিটি গত ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার বগুড়া জেলার তৎকালীন পুলিশ সুপার বর্তমানে ডিআইজি মো. আসাদুজ্জামান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এক বছর না পেরুতেই অত্যাধুনিক এই যাত্রী ছাউনির সৌন্দর্য হুমকির মুখে পড়েছে। ছাউনির দেয়ালে টাইলসের ওপর বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের পোস্টার লাগিয়ে দেয়ালের সৌন্দর্য বহুগুণ নষ্ট করে ফেলেছে। এ ছাড়াও এই যাত্রী ছাউনির সামনে ব্যাটারি চালিত ভ্যান ও সিএনজি যত্রতত্রভাবে দাঁড়িয়ে থাকায় যাত্রী ছাউনির সৌন্দর্য নষ্টের পাশাপাশি যাত্রীদের যাত্রী ছাউনিতে যাতায়াতের বিঘœ ঘটছে।
এ দিকে এই যাত্রী ছাউনির ভেতরে অবস্থানরত যাত্রীরা বিভিন্ন সময় বাদাম, কলা, ইত্যাদি খেয়ে ছালগুলো মেঝেতে ফেলে দেয়ায় যাত্রী ছাউনির মেঝে নোঙরা সৃষ্টি হয়েছে। উপজেলার অত্যাধুনিক এই যাত্রী ছাউনির সৌন্দর্য হুমকির মুখে পড়লেও তা দেখার যেন কেউ নেই। এ ব্যাপারে মেয়র মো. বেলাল হোসেন ‘দৈনিক ইনকিলাব’কে জানান, যাত্রীদের সুবিধার্থেই তাদের বসার জন্য পৌরসভার অর্থায়নে অত্যাধুনিক টাইলসযুক্ত ও পরিষ্কার পরিছন্ন অত্যাধুনিক যাত্রী ছাউনিটি নির্মাণ করা হয়েছে। এই যাত্রী ছাউনিটি শুধু দুপচাঁচিয়া পৌরবাসীর নয়, দুপচাঁচিয়া উপজেলাবাসীর সব যাত্রীই সুযোগ-সুবিধা ভোগ করছে। সেখানে বর্তমানে পোস্টার লাগিয়ে সৌন্দর্য নষ্ট করা হচ্ছে, বিষয়টি দুঃখজনক। তিনি বলেন, যাত্রীদের সুবিধার্তেই এই জায়গায় পোস্টার লাগানো উচিত নয়।
এ ব্যাপারে তিনি যাত্রী ছাউনির সৌন্দর্য রক্ষার্থে সব রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনকে এই এলাকায় পোস্টার লাগানো থেকে বিরত থাকারও আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ