Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষমতা হারানোর ভয়ে সরকার গুন্ডামির পথ বেছে নিয়েছে-শামসুজ্জামান দুুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

ক্ষমতা হারানোর ভয়ে নির্বাচনকে বিতর্কিত করতে অবৈধ সরকার গুন্ডামির আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, জাতীয় নির্বাচন খুব সন্নিকটে। আগামী পাঁচ-ছয় মাসের মধ্যে এই নির্বাচন হবে। এজন্য এই অবৈধ সরকার ক্ষমতা হারানোর ভয়ে নির্বাচনকে বিপদগামী ও বিতর্কিত করার চেষ্টা করছে। ২০ দলীয় জোটের ক্ষমতায় যাওয়ার পথকে রোধ করার জন্য তারা গুন্ডামির আশ্রয় নিয়েছে। গতকাল (শনিবার) জাতীয় প্রেসক্লাবের সামনে কর্নেল অলির ওপর হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
শামসুজ্জামান দুদু বলেন, আমরা পাকিস্তানের অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধের মধ্যমে মিমাংসা করেছি। আমাদের ক্ষমতাকে তারা রোধ করতে চেয়েছিল। আজকেও যারা (সরকার) গুন্ডামি করে ক্ষমতায় থাকতে চাচ্ছে তার মিমাংসাও আমরা করবো গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে, ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে।
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী আপনি হয়তো এটা বুঝতে পেরেছেন যদি স্বাভাবিক গ্রহণযোগ্য প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচন হয় তাহলে সেই নির্বাচনে আপনার নৌকার কোন সম্ভবনা থাকবে না। তাই আপনি তারাহুরা করে নির্বাচনের ব্যবস্থা করবেন আমরা চেয়ে চেয়ে দেখবো! এটা যদি ভেবে থাকেন তাহলে আপনি বোকার স্বর্গে বসবাস করছেন।
তিনি বলেন, আওয়ামী লীগ বুঝতে পেরেছে শেখ হাসিনার ১০ বছরের যে অপশাসন, ব্যাংক, শেয়ারবাজার লুটাপাট, মানুষকে গুম, হত্যা, নিখোঁজ করা হয়েছে তার প্রেক্ষিতে দেশে তারা আর নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে পারবে না। এজন্য তারা বারবার নির্বাচনকে কলুষিত করতে চাচ্ছে, গুন্ডামির ক্ষেত্র বানাতে চাচ্ছে।
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারান্তরীণ করে রাখা হয়েছে দাবি করে দলটির এই ভাইস চেয়ারম্যান বলেন, একেবারে মিথ্যা মামলা, যে মামলার কোন ভিত্তি নেই। এটা কল্পনাও করা যায়না। বাংলাদেশের যতগুলো নির্বাচনে তিনি জীবনে অংশগ্রহণ করেছেন কোন নির্বাচনে তিনি পরাজিত হননি। তিনিই একমাত্র ব্যক্তি যিনি গণতন্ত্রের একটি প্রতীকে রূপান্তির হয়েছেন। সেই ব্যক্তিকে তথাকথিত বিচারের নামে ভন্ডামি করে কারাগারে রাখা হয়েছে। হাইকোর্ট তাকে জামিন দিয়েছে সুপ্রিমকোর্টের রায়ে তাকে আটকে রাখা হয়েছে।এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তজা, লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, জাগপার মহাসচিব খন্দকার লুৎফর রহমান, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদৎ হোসেন সেলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ