Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লাঙ্গলবন্দে শান্তিপূর্ণভাবে মহাষ্টমী স্নানোৎসব সম্পন্ন

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

না’গঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : পাপ মুক্তির বাসনায় নারায়ণগঞ্জে লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে শেষ হয়েছে হিন্দু পুণ্যার্থীদের মহাষ্টমী স্নানোৎসব। বৃহস্পতিবার ভোর ৩টা ২৪ মিনিট ৩২ সেকেন্ডে তিথি শুরু হওয়ার পর ভোর থেকে ঢল নামে নদে। এদিকে হে মহাভাগ ব্রহ্মপুত্র, হে লৌহিত্য আমার পাপ হরণ কর’ মন্ত্র উচ্চারণের মধ্যদিয়ে জগতের যাবতীয় সংকীর্ণতা ও পঙ্কিলতার আবরণে ঘেরা জীবন থেকে শুরু হয় স্নানোৎসব। এদিন পহেলা বৈশাখ থাকায় দূর দূরান্ত থেকে আসা লোকজনদের ঢল ভোরেই বেশি লক্ষ্য করা গেছে। অনেকে বুধবার রাতেই ভিড় জমান ঘাটগুলোতে। লগ্ন শেষ হয় বৃহস্পতিবার দিনগত (ঘড়ি অনুযায়ী শুক্রবার) রাত ২টা ৪৭ মিনিট ৭ সেকেন্ডে।
বাংলাদেশের বিভিন্ন এলাকা ছাড়াও পাশের দেশ ভারত, নেপাল হতেও প্রচুর সংখ্যক লোকজন এসেছে। তবে গতবার গুজবে হুড়োহুড়িতে ১০ জনের প্রাণ যাওয়ার কারণে কিছুটা আতঙ্ক থাকায় এবার লোক সমাগম কিছুটা কম হয়। এদিকে বৃহস্পতিবার সকালে বিচ্ছিন্নভাবে কয়েকটি স্থানে মোবাইল খোয়া যাওয়ার ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই হয় স্নানোৎসব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাঙ্গলবন্দে শান্তিপূর্ণভাবে মহাষ্টমী স্নানোৎসব সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ