Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে অবৈধ সাড়ে চার লাখ চিংড়ি রেণুসহ ৩ জন আটক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ৩:০০ পিএম

পটুয়াখালী সেতুর টোল প্লাজা থেকে মাইক্রোবাস ভর্তি সাড়ে চার লাখ অবৈধ চিংড়ি রেণু পোনা আটক করেছে কোস্টগার্ড পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা। এ সময় রেণু পাচারের অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন কলাপাড়া এলাকার মো.খোকন(৩২),মো:রাসেল(২০) ও সবুজ হাওলাদার(১৮)। আটককৃত রেনুপোনা পায়রা নদীতে অবমুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোস্টগার্ড সূত্র।
প্রত্যক্ষদর্শী,পুলিশ ও কোস্টগার্ড সূত্র জানায় পটুয়াখালীর কলাপাড়া থেকে অবৈধ চিংড়ি পোনার এই চালানটি বাগের হাট জেলার রামপালের উদ্দেশ্যে যাচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী কোস্টগার্ডের কোম্পানী কমান্ডার পেটি অফিসার খন্দাকার মনিরুজ্জামানের নেতৃত্বে একটি দল গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে পটুয়াখালী সেতুর টোল প্লাজায় তল্লাশি চালায়। এ সময় কলাপাড়া থেকে একটি মাইক্রোবাস টোল প্লাজা অতিক্রমকালে কোস্টগার্ড সদস্যরা সেটিকে চ্যালেঞ্জ করে ছোট ছোট প্লাস্টিকের পটে গাড়ির ভেতরে রাখা চিংড়ির পোনা উদ্ধার করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আটক চিংড়ি পোনাগুলো পায়রাকুঞ্জ এলাকায় পায়রা নদীতে অবমুক্ত করা হয়।
কোস্টগার্ডের কোম্পানী কমান্ডার খন্দাকর মনিরুজ্জামান জানান,গাড়িটি জব্দ করে পটুয়াখালী থানায় নিয়ে যাওয়া হয়েছে। আটক ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃত রেণুর মূল্য প্রায় ১২ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিংড়ি রেণু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ