Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে : আমান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

শেখ হাসিনার রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে আছেন বলে অভিযোগ করেছেন চেয়াপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। তিনি বলেন, তাকে (খালেদা জিয়া) অবৈধ ভাবে মিথ্যা মামলায় মিথ্যা সাজা দেওয়া হয়েছে। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হোক আর যদি বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হয় তাহলে বৃহত্তর গণআন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে।
গতকাল (বৃহস্পতিবার) জাতীয় প্রেসক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার চিকিৎসা, অবৈধ সাজা বাতিল এবং বিএনপি›র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে তারেক জিয়া সাইবার ফোর্স আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
আমান বলেন, আমাদের নেত্রী আন্দোলন করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।
সেই নেত্রীকে আজ যা ইচ্ছা তাই বলা হচ্ছে। বেগম খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্বের কারণেই স্বৈরতন্ত্রের পতন হয়ে দেশে গণতন্ত্র মুক্ত হয়েছিল। আজ আবারও সেই গণতন্ত্র বন্দি, গণতন্ত্রের নেত্রীও আজ বন্দী।
বিএনপির এই নেতা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের স্বপ্ন দেখেন সেই নির্বাচন বাংলাদেশে আর হবে না, হতে দেওয়া হবে না।
বাংলাদেশে নির্বাচন হতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সংসদ ভেঙে দিতে হবে তারপরে বাংলাদেশ নির্বাচন হবে সেই নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। জনগণের ভোটাধিকার প্রয়োগের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে এবং বেগম খালেদা জিয়া আবার রাষ্ট্র প্রধান হবেন।
আয়োজক সংগঠনের সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন -বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন আলম, রফিক শিকদার, জাগপার সাধারন সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ