Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেতন নিয়ে উত্তেজনা, হাতাহাতি ধাওয়া-পাল্টাধাওয়া

শ্রমিক-মালিকপক্ষ মুখোমুখি

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 চট্টগ্রামের বোয়ালখালীতে রিজেন্ট টেক্সটাইল নামের শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বেতন নিয়ে ঘুরাঘুরি ও শ্রমিকদের লাঞ্চিত করার ঘটনায় এর প্রতিবাদ করলে রিজেন্ট টেক্সটাইলের কর্মকর্তাদের সাথে এ ঘটনা ঘটে। এরপর থেকে রিজেন্ট টেক্সটাইলের কাজ বন্ধকরে বের করে দেয় শ্রমিকরা। এ নিয়ে শ্রমিক-মালিক পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, গতকাল সকাল ১১টার দিকে রিজেন্ট টেক্সটাইলের শ্রমিকরা অফিসে বেতন চাইতে গেলে বেতন না দিয়ে উল্টো তাদের গালী-গালাজ শুরু করে। একপর্যায়ে ঘটনার প্রতিবাদে শ্রমিকরা কাজ বন্ধ করে বিক্ষোভ ও মানববন্ধন শুরু করলে শ্রমিকদের সাথে কর্মকর্তা ও মালিক পক্ষের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ রির্পোট লেখাকালীন সময়েও রিজেন্ট টেক্সটাইলের কার্যক্রম বন্ধ রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক বলেন, আমরা রাতদিন পরিশ্রম করি কাজ শেষে বেতন নিয়ে পরিবার পরিজনের চাহিদা মেটানোর জন্য। কিন্তু হাঁড়ভাঙ্গা পরিশ্রমের পর যদি সেই বেতন নিয়ে কর্তৃপক্ষ মাসের পর মাস ঘুরাতে থাকে এবং আমাদের ন্যায্য পাওনা না দিয়ে উল্টো শ্রমিকদের লাঞ্চিত করা তার চেয়ে দু:খজনক বিষয় আর কি হতে পারে। আমরা এব্যাপারে সরকারসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করছি।
এব্যাপারে রিজেন্ট টেক্সটাইলের ম্যানেজার আনোয়ার সাদাত এর মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি মোবাইল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে জানতে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমাংসু কুমার দাস এর মোবাইলে ফোন করলেও থানার ডিউটি অফিসার এ এসআই মো. ফরিদ উদ্দিন মোবাইল রিসিভ করে বলেন, রিজেন্ট টেক্সটাইলে শ্রমিকদের মানববন্ধনের খবর পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ