Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বনানী থানায় মামলা মাঠে একাধিক টিম

এসবি পরিদর্শক হত্যাকান্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন ইসলাম খান হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ ও গোয়েন্দা সংস্থার একাধিক টিম। এরই মধ্যে ৩জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে তদন্তের সাথে জড়িরা। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে রাজধানীর বনানী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তবে মামলাটি তদন্ত করছেন ঢাকা মহানগর পুলিশ (ডিবি)।
বনানী থানার ইন্সপেক্টর (তদন্ত) বোরহান উদ্দিন বলেন, ইন্সপেক্টর মামুন ইসলাম খান নিখোঁজ হয়েছিলেন বনানী এলাকা থেকে। এজন্য বনানী থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে মামলার নথিপত্র এরইমধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। তারা মামলাটি তদন্ত করবে।
অন্যদিকে রাজধানীর সবুজবাগ থানার ওসি আব্দুল কুদ্দুস জানান, গত ৮ জুলাই রোববার বিকালে মামুন ইসলাম খান সবুজবাগের বাসা থেকে বের হন। এরপর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। এ ব্যাপারে ওই কর্মকর্তার ভাই জাহাঙ্গীর আলম খান গত সোমবার বাদী হয়ে সবুজবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। বিষয়টি সাথে সাথেই উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের অবহিত করা হয় এবং গুরুত্বের সাথে তদন্ত করা হয়।
সাধারণ ডায়েরির তদন্ত কর্মকর্তা এসআই সালাহ উদ্দিন আহমেদ জানান, গত মঙ্গলরার রাত ১২টা পর্যন্ত নিহতের ভাই জাহাঙ্গীরকে নিয়ে ডিবি (পূর্ব) কার্যালয়ে যোগাযোগ করা হয়। আনুষ্ঠানিকতা শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে।
গাজীপুরের কালীগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, গত ১০ জুলাই মঙ্গলবার বিকালে উপজেলার রায়েরদিয়া গ্রামের একটি বাঁশঝাড়ের পাশ থেকে আগুনে পোড়া বস্তাবন্দি মামুন ইসলাম খানের লাশ উদ্ধার করা হয়। লাশের মুখসহ শরীরের বিভিন্ন অংশ দগ্ধ ছিল। হত্যাকান্ডের বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকান্ড

২২ এপ্রিল, ২০২২
৯ ডিসেম্বর, ২০২১
৩ ডিসেম্বর, ২০২১
১৪ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ