Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কোটা আন্দোলন, মশিউরের মুক্তির দাবিতে ক্লাসে তালা দিলেন শিক্ষার্থীরা

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:৩৫ পিএম

কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের কাজে বাধা ও ভাংচুরের মামলায় আটক সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানের মুক্তির দাবিতে ক্লাসে তালা ঝুলিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। মশিউর বিভাগটির দ্বিতীয় বর্ষের ছাত্র।
শিক্ষার্থীরা বলেন, মিথ্যা মামলা দিয়ে মশিউরকে নির্যাতন করা হচ্ছে।

বুধবার ক্লাস শুরুর আগে সামাজিক বিজ্ঞান অনুষদের দ্বিতীয় তলার শ্রেনিকক্ষে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

এসময় বিভাগটির শিক্ষক অধ্যাপক ডা. জামাল উদ্দিন তাদের বাধা দিয়ে সরে যেতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা তাতে দমে না গিয়ে জানিয়েছেন, মশিউরের মুক্তি না হওয়া পর্যন্ত তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করবেন।

সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, উপচার্যের বাসায় হামলার ঘটনায় মশিউরকে দুই দিন রিমান্ড দিয়েছে আদালত। অথচ ঘটনার দিন ৮ এপ্রিল মশিউর সেখানে ছিলেন না। মিথ্যা মামলা দিয়ে তাকে নির্যাতন করা হচ্ছে। আমরা মশিউরকে ছাড়া ক্লাসে যাব না, পরীক্ষাও দেব না।

তিনি আরও বলেন, আমাদের ক্লাস-পরীক্ষা বর্জন ও কর্মসূচি অব্যাহত রয়েছে। মশিউর মুক্তি না পাওয়া পর্যন্ত চলবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, মশিউরের অভিভাবক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু তার এই সংকট মুহূর্তে তারা তার পাশে দাঁড়াচ্ছে না।

মশিউরকে অবিলম্বে মুক্ত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান তিনি।



 

Show all comments
  • Nannu chowhan ১১ জুলাই, ২০১৮, ২:৪৪ পিএম says : 1
    Actually ,amader shikkha bebostai ojoggo lokera dukhe porese eaijonnoi tara shikkhartider well fare na dekhe eak srenir oshadhu shorkari rajnitibider dalali koren,ihar oboshan na hole jatir vobishot ondhkar
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ