Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার খাজরা ইউপি চেয়ারম্যান পদ নিয়ে রুল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম শাহনেওয়াজ ডালিমের পদ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এছাড়া শাহনেওয়াজ ডালিম কোন কর্তৃত্ব বলে ওই পদে বহাল রয়েছেন তাও জানতে চেয়েছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিব, আইন সচিব, স্বরাষ্ট্র সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব, সাতক্ষীরার জেলা প্রশাসক, সাতক্ষীরার ইউএনও এবং চেয়ারম্যান এস এম শাহনেওয়াজ ডালিমকে রুলের জবাব দিতে বলা হয়েছে। মঙ্গলবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী।
এর আগে গত ৫ জুলাই ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোল্লাসহ তিনজন এ রিট দায়ের করেন। ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব জানান, এস এম শাহনেওয়াজ ডালিমের বিরুদ্ধে কাবিখার ১৮ লাখ টাকা অনিয়মের অভিযোগ রয়েছে। যা দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় তদন্ত করে সত্যতাও পেয়েছে। কিন্তু ওই টাকা ফেরত দিতে বলা হলেও তিনি তা দেননি। এছাড়া তার বিরুদ্ধে পাঁচটি ফৌজদারি মামলা চলমান রয়েছে। সেগুলোর অভিযোগও আমলে নিয়েছেন আদালত। তাই তিনি জনপ্রতিনিধি থাকতে পারেন না। এ জন্যই আমরা রিট করেছি। ওই রিটের শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ