Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পদযাত্রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ৭:৫৩ পিএম | আপডেট : ৯:২২ পিএম, ১০ জুলাই, ২০১৮

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পদযাত্রা করছেন চট্টগ্রাম ছাত্রদলের ৬ কর্মী। সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়াকে অন্যায়ভাবে ভিত্তিহীন মামলায় দীর্ঘদিন ধরে কারান্তরীণ রাখার প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে এসব ছাত্রদল কর্মী চট্টগ্রাম থেকে হেটে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। তারা গত ৫ জুলাই সকাল ১১টায় চট্টগ্রাম মহানগর বিএনপির নাসিমন ভবনের সামনে থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। ৬ দিন পদযাত্রা শেষে এখন মঙ্গলবার রাতে তারা নারায়ণগঞ্জে পৌঁছান। পদযাত্রার উদ্যোগের অন্যতম ছাত্রদল নেতা শহিদুজ্জামান জানান চট্টগ্রাম থেকে তারা তিনজন রওয়ানা হলেও পথে আরও তিনজন তাদের সাথে যুক্ত হয়। তিনি জানান- পদযাত্রার অন্য সঙ্গীরা হলেন- মোঃ শফিউল আলম রানা, মোঃ আজিম উদ্দিন, সোহেল, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। এর মধ্যে সোহেল শীতাকুণ্ড থেকে এবং সাদ্দাম ও রানা কুমিল্লা থেকে পদযাত্রায় অংশ নেন।

পদযাত্রার কারণ জানতে চাইলে শহিদুজ্জামান জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে, ভিত্তিহীন মামলায় কারাগারে বন্দি রাখা হয়েছে। তার মুক্তির দাবিতে আমরা শান্তিপূর্ণ পদযাত্রা করছি। কারণ আমাদের নেত্রী জেলে যাওয়ার আগে নেতাকর্মীদের উদ্দেশে বলে গেছেন সহিংসতায় না জড়াতে এবং শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে। তার নির্দেশনা মেনেই আমরা শান্তিপূর্ণ পদযাত্রা শুরু করেছি। তিনি আরও জানান, পদযাত্রার সময় কাউকে না জানালেও ফেইসবুকে ছবি দেখে ফেনী, কুমিল্লার পথে পথে তারা সাধারণ মানুষ ও বিএনপি নেতাকর্মীদের শুভকামনা পেয়েছেন, তাদের অনেকই উৎসাহ দিয়েছেন। আগামীকাল বিকেল নাগাদ তারা হেটে ঢাকায় পৌছবেন বলেও জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ