Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন নয়-ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার আমাদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝি ও নানারকমভাবে বিভ্রান্তি সৃষ্টি করার ষড়যন্ত্র করছে। কিন্তু আমরা স্পষ্ট করে বলতে চাই, বেগম খালেদা জিয়া, এদেশে গণতন্ত্র পুনরুদ্ধার এবং আগামী জাতীয় নির্বাচন এক সূতাতে গাঁধা। তার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তি হবে না, গণতন্ত্রের মুক্তি ছাড়া আগামী একাদশ সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত হবে না। বিএনপি, ২০ দল ও জনগণ সেই নির্বাচনেও যাবে না। গতকাল (শনিবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয় সংকট উত্তরণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অপরিহার্য শিরোনামে খেলাফত মজলিশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন খেলাফত মজলিশের মহাসচিব আহমেদ আবদুল কাদের। খন্দকার মোশাররফ বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে কোনো নির্বাচনে তার দল যাবে না। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, সংসদ ভেঙে নির্বাচন এবং নির্বাচনের সময়ে কিছুদিনের জন্য সেনাবাহিনী মোতায়েন- এই পরিবেশ সৃষ্টি করে মুক্ত বেগম খালেদা জিয়াকে নিয়েই আমরা নির্বাচনে যাব। আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে আছে দাবি করে তিনি বলেন, সরকার ভয় পাচ্ছে, যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না, তাদের পিঠের চামড়া থাকবে না। বর্তমান সরকারকে হটাতে ‘গণ আন্দোলন’ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মোশাররফ।
খেলাফত মজলিশের আমির মাওলানা মুহাম্মদ ইসহাকের সভাপতিত্বে আলোচনা সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুর রকীব, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব রেদোয়ান আহমেদ, জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতিমন্ডলীর সদস্য আহসান হাবিব লিংকন, জমিয়তের উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, খেলাফত মজলিশের নায়েবে আমির সৈয়দ মজিবুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবদুল লতিফ মাসুম বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ