Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই পা কেটেও সুমনকে রক্ষা করা গেল না

পতাকা ওড়াতে বিদ্যুৎস্পৃষ্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর মিরপুরে আর্জেন্টিনার পতাকা ওড়াতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হন তৌহিদ ই মোর্শেদ সুমন (৪০)। ঘটনার পরই তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তাকে বাঁচানোর তাগিদে ভর্তির পরই দুই পা কেটে ফেলেন চিকিৎসকরা । কিন্তু দেহের দুটি মূল্যবান অঙ্গ কেটেও বাঁচানো গেল না সুমনকে। গতকাল বিকেল ৩টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
তৌহিদ কিশোরঞ্জের তারাইল উপজেলার মৃত আবুল কাশেম ভূঁইয়ার ছেলে। তিনি মিরপুর-১৩ নম্বর এলাকায় নিজ বাসায় সপরিবার থাকতেন। এর আগে গত ১৫ জুন বাড়ির ছাদে লোহার রড দিয়ে আর্জেন্টিনার পতাকা ওড়াতে গিয়ে বিদ্যুতস্পৃষ্টে গুরুতর দগ্ধ হন তিনি।নিহতের বড় ভাই জিল্লুর রহমান জানান, গত ১৫ জুন বিকেল সাড়ে ৫টার দিকে সুমন তার নির্মাণাধীন বাড়ির তৃতীয়তলার ছাদে লোহার রড দিয়ে আর্জেন্টিনার পতাকা ওড়তে যায়। এ সময় পাশের বিদ্যুত লাইনের সঙ্গে রড লেগে বিদ্যুতস্পৃষ্ট হয় সুমন। পরে গুরুতর দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
জিল্লুর রহমান আরও বলেন, বার্ন ইউনিটে ভর্তির পরই অস্ত্রোপচারের মাধ্যমে সুমনের দুই পা কেটে ফেলা হয়েছে। দীর্ঘ ২১ দিন ধরে আইসিউতে চিকিৎসাধীন ছিলেন। গতকাল বিকেলে তার মৃত্যু হয়। সুমন দুই সন্তানের জনক ছিলেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ ময়না তদন্তের ঢামেকর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই পা কেটে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ