Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘সরকার রাস্তায় মানুষ দেখলেই ভয় পায়’

ইসিতে গণসংহিতা স্মারকলিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

 রাস্তায় মানুষ দেখলেই সরকার ভয় পায় বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকি। গতকাল রাজনৈতিক দল নিবন্ধনের সিদ্ধান্ত পুননিরীক্ষার দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি পেশ করতে যাওয়ার সময় মিছিল পূর্ব সমাবেশে তিনি এই মন্তব্য করেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে বক্তারা বলেন, ‘আইন ও শর্তগুলো মেনেই গণসংহতি আন্দোলন নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য আবেদন জমা দিয়েছিল। কিন্তু কোনো কারণ না দেখিয়েই, মাঠ পর্যায়ে কোনো জরিপ না করেই আবেদন বাতিল করে দেয়।
জোনায়েদ সাকি বলেন, সুষ্ঠ নির্বাচন ব্যবস্থা তৈরি হয়নি। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান কিন্তু তাদের যে ক্ষমতা দেয়া হয়েছে তা তারা প্রয়োগ করতে পারেন না। সরকারি দলের জন্য এই নির্বাচন কমিশন অনুকূলে থাকলেও অন্য দলের জন্য ইসি অনুকুলে নয়। উন্নয়ন আর মুক্তিযুদ্ধের কথা বলে বর্তমানে দেশ কোন পরিস্থিতিতে চলছে তা সবাই জানে। প্রতিবাদ করার জন্য কাউকে রাস্তায় নামতে দেয়া হয় না। প্রতিবাদ বা আন্দোলনে যদি কেউ রাস্তায় নামলেই সরকার ভয় পেয়ে পুলিশ নামিয়ে দেয়। সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকমÐলীর সদস্য বাচ্চু ভুইয়া, ফিরোজ আহমেদ, তরিকুল সুজন, তাসলিমা আক্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভয় পায়’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ