Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাস্তায় ৫ কোটি টাকার বেওয়ারিশ গাড়ি

ভেতরে চাবি ও চিরকুট রেখে কেটে পড়লেন মালিক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম


রাজধানীর গুলশান এলাকার রাস্তায় পাওয়া গেছে মালিকবিহীন ৫ কোটি টাকার একটি বিলাসবহুল গাড়ি। পুলিশ ও কাস্টমস বলছে, তাদের ধারণা আইনের হাত থেকে বাঁচার জন্য চিরকুট লিখে মালিক এভাবে গাড়িটি ফেলে গেছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরের আগে গাড়িটি জব্ধ করা হয়েছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, গুলশান-১ এলাকার ১১২ নম্বর সড়ক থেকে নম্বরপ্লেটবিহীন ওই গাড়িটি জব্দ করা হয়। উদ্ধার করা গাড়িটিতে কম্পিউটারে কম্পোজ করা একটি চিরকুট পাওয়া গেছে। এই খবর ছড়িয়ে পড়লে পুরো গুলশান এলাকায় সবার মুখে মুখে একটি কথাই উচ্চারিত হয়েছে। মালিক কেন এভাবে এতো দমি গাড়ি রাস্তায় ফেলে গেছে? শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম জানান, গাড়িতে পাওয়া চিরকুট একাধিকবার পড়া হয়েছে। চিরকুটের কথাগুলো হলো, ‘আমি স্বেচ্ছায় গাড়িটি রাস্তায় রেখে গেলাম। কিন্তু, আমি গাড়িটির আমদানিকারক নই। আমদানিকারককে আইনের আওতায় নেয়ার জন্য শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নিকট বিনীত অনুরোধ রইল। আমি দেশের আইনের প্রতি সর্বদা শ্রদ্ধাশীল এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কার্যক্রমকে সাধুবাদ জানাই। এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।’
গুলশান থানা পুলিশ জানায়, গতকাল সকালে গুলশান থেকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক তত্ত¡াবধানে একটি বিশেষ দল ওই বিলাসবহুল গাড়ি জব্দ করে। ২০১৩ মডেলের টয়োটা ল্যান্ড ক্রুজার ভি-৮, ৪৬০৮-সিসি। গাড়িটি নম্বর প্লেটবিহীন অবস্থায় রাস্তার এক পাশে পার্ক করা ছিল। আর গাড়িতে লাগানো ছিল চাবি।
থানা আরও জানায়, শুল্ক করসহ গাড়িটির আনুমানিক মূল্য পাঁচ কোটি টাকা। জব্ধকারী সংস্থা বলেছে, গাড়িটি কিভাবে রাজধানীতে এসেছে? কে বা কারা কোন পথে নিয়ে এসেছে? প্রকৃত মালিক কে? এসব প্রশ্নের জবাব খুঁজতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর বিস্তারিত তদন্ত শেষে কাস্টমস আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ব্যবস্থা গ্রহণ করবে। তবে গাড়িটি জব্ধ করার বিষয়ে থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে।



 

Show all comments
  • Siddiqur Rahman ৬ জুলাই, ২০১৮, ৩:৫৮ এএম says : 0
    হজম করতে পারেনি তাই রেখে গেলো ।
    Total Reply(0) Reply
  • M R Mamun Khan ৬ জুলাই, ২০১৮, ৩:৫৯ এএম says : 0
    ইশ আজকাল দেখি বাংলাদেশের রাস্তায় গাড়িও কুড়িয়ে পাওয়া যায়।,,,,,, এখন থেলে প্রতিদিন গুলশানের একটা করে চক্কর দিতে হবে
    Total Reply(0) Reply
  • Badruzzaman Tokon ৬ জুলাই, ২০১৮, ৩:৫৯ এএম says : 0
    স্বেচ্ছায় রক্তদান দেখেছি।এই প্রথম গাড়ীদান দেখলাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ