Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কেশবপুরে হরিহর নদ খনন শুরু

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৭ এএম

ভরা মৌসুমেও অর্থ ছাড় না করাই কেশবপুরের ভুক্তভুগি মানুষ নিজ উদ্যোগে পলিতে ভরাট হওয়া হরিহর নদ গত বুধবার দুপুরে খনন কাজ শুরু করেছে। আর এ কাজের সহযোগীতায় উপজেলা প্রশাসন ও মৎস্য ঘের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে খনন কাজ পরিচালনা করা হচ্ছে। বর্ষা মৌসুমে এবার হরিহর নদের পানি উপচে পড়ে এলাকায় পানিবদ্ধতা দেখা না দেয় তার জন্য উপজেলা প্রশাসন ও মৎস্য ঘের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে হরিহর নদের কেশবপুর ও মণিরামপুরের সীমান্ত ছাতিয়ানতলা থেকে স্কেভেটরের মাধ্যমে নদ খননের কাজ শুরু করা হয়েছে। ছাতিয়ানতলা থেকে নদের ভাটিতে কেশবপুরের শ্রীগঞ্জ ব্রিজ পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার নদ স্কেভেটর দিয়ে খনন কাজের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সায়েদুর রহমান, মৎস্য ঘের মালিক সুলতান আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, জেলা পরিষদের সদস্য হাসান সাদেক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়,দপ্তর সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানান, হরিহর নদের ছাতিয়ানতলা থেকে কেশবপুরের শ্রীগঞ্জ ব্রিজ পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার নদ স্কেভেটর দিয়ে খনন কাজ শুরু হয়েছে। নদের ভাটিতে মঙ্গলকোট পর্যন্ত একই ভাবে খনন কাজ করা হবে। এলাকা বাসির সহযোগীতায় কাজ সমাপ্ত হলে চলতি বর্ষা মৌসুমে কেশবপুরে বন্যসহ পানিবদ্ধতার সম্ভবনা থাকবে না।
অপার দিকে উপজেলা প্রশাসন থেকে জানানো হেেছ, কেশবপুরের পানিবদ্ধতার স্থায়ী সমাধানের জন্য অতি দ্রæত ৫০ কোটি টাকার প্রকল্পের কাজ শুরু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদ খনন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ