Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আপন ভেবে প্রতিবন্ধীদের পাশে থাকা উচিত

প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : ‘সমাজ ভিত্তিক মানসিক স্বাস্থ্য প্রকল্প’ এর আওতায় সিটি কর্পোরেশন পর্যায়ে মানসিক স্বাস্থ্য অবহিতকরণ বিষয়ক মতবিনিময় সভা গতকাল অনুষ্ঠিত হয়। এডিডির আয়োজনে সকালে নগরভবন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, প্রতিবন্ধীদের স্বাবলম্বী করে সম্পদ হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজন সামাজিক আন্দোলন। আপন ভেবে সকলেরই তাঁদের পাশে থাকা উচিত। আমাদের প্রত্যেকেরই এ বিষয়ে সচেতন ও দায়িত্বশীল হতে হবে। তাঁদের সহযোগিতায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে। কর্মজীবী মানুষের প্রতিবন্ধী সন্তানদের জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে একটি ডে কেয়ার সেন্টার গড়ে তোলার পরিকল্পনা করা হচ্ছে। আগামী বাজেটে তাঁদের ভাতা বৃদ্ধির জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।
রজনীগন্ধা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শেখ আসাদুজ্জামান চৌধুরী রাশেলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর তাহেরা বেগম মিলি, কাউন্সিলর কামরুজ্জামান, নুরুজ্জামান টুকু, সচিব সৈয়দা জেবিননিছা সুলতানা, এডিডির প্রোগ্রাম কো-অর্ডিনেটর নাহিদা সুলতানা লাবনী, রজনীগন্ধা উন্নয়ন সংস্থার প্রতিনিধি জিন্নাত আরা, মুল প্রবন্ধ উপস্থাপন করেন মনি চৌধুরী। মতবিনিময় সভায় বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপন ভেবে প্রতিবন্ধীদের পাশে থাকা উচিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ