Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুলদিপ টর্নেডোর পর রাহুল ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৫:০৪ এএম

দুর্দান্তভাবে ইংল্যান্ড সফর শুরু করেছে ভারত। লম্বা সফরের শুরুতেই রাখা হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। সিরিজের প্রথম ম্যাচেই ইংলিশদের ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে উপমহাদেশের দলটি। বিরাট কোহলির দলের হয়ে প্রথমে বল হাতে ইংলিশদের উপর দিয়ে টর্নেডো বইয়ে দেন কুলদিপ যাদব। পরে ব্যাট হাতে ঝড় তোলেন লোকেশ রাহুল।

ম্যানটেস্টারে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৫৯ রান তোলে ইংল্যান্ড। শুরুর ৪ ওভারে ৪৪ ও শেষ ৪ ওভারে তারা তোলে ৪২ রান। মাঝের সময়ে তাদের ইনিংসকে টালমাটাল করে দেয় ভারতীয় স্পিন। আরো ছোট করে বললে কুলদিপ যাদবের ঘূর্ণী। ১ উইকেটে ৯৫ থেকে মুহূর্তেই স্কোরবোর্ড হয়ে যায় ৬ উইকেটে ১১৭! ৫টি উইকেটই বাঁ-হাতি চায়নাম্যান বোলারের। এর মধ্যে এক ওভারেই ফেরান মর্গ্যান, বেয়ারস্টো ও রুটকে। এর আগে-পরে তুলে নেন ৪৬ বলে সর্বোচ্চ ৬৯ রান করা জস বাটলার ও অ্যান্ড্রু হেলসের উইকেট দুটিও। ৫/২৪ ফিগারটি তার ক্যারিয়ার সেরা বোলিং নির্দেশ করছে। রয়ের (২০ বলে ৩০) উইকেটটি নেন উমেশ যাদব। শেষদিকে উইলির ১৫ বলে ২৯ স্কোরবোর্ডকে কিছুটা দৃষ্টিনন্দন করে।

জবাবে ৭ রানে শেখর ধাওয়ারকে হারানোর পর আর ফিরে তাঁকাতে হয়নি ভারতকে। রোহিত শর্মাকে (৩০ বলে ৩২) নিয়ে ১২৩ রানের জুটিতে ম্যাচ আয়ত্বে নেন লোকেশ। ৫৪ বলে ১০ চার ও ৫ ছক্কায় ১০১ রানের ইনিংস খেলে কোহলির (২২ বলে ২০) সঙ্গে জয় (১৮.২ ওভারে ১৬৩/২) নিয়ে মাঠ ছাড়েন ডান হাতি ব্যাটসম্যান। টি-২০তে এটি তার দ্বিতীয় শতক।

সিরিজের দ্বিতীয় ম্যাচ শুক্রবার কার্ডিফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ