Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদপুরে দুটি সিএনজি স্টেশন বন্ধ

বকেয়া বিল ও অনিয়মের কারণে

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বি এম হান্নান ও কামরুজ্জামান টুটুল, চাঁদপুর থেকে : কয়েক লক্ষ টাকার বিল পরিশোধ না করা এবং মিটার টেম্পানিংসহ নানা অনিয়মের কারনে চাঁদপুরে ৫টি সিএনজি ষ্টেশনের মধ্যে ২টি বন্ধ দিয়েছে বাখরাবাদ গ্যাস সিষ্টেম লিঃ কর্তৃপক্ষ। এর মধ্যে হাজীগঞ্জ মান্নান সিএনজি ষ্টেশন বন্ধের বিষয়ে সুনির্দিষ্ঠভাবে কেউ কিছু বলতে না পারলেও শহরের আমির হোসেন সিএনজি ষ্টেশন কয়েক লক্ষ টাকার বিল বকেয়ার কারনে বাখরাবাদ গ্যাস সিষ্টেম লিঃ মিটার খুলে নিয়ে গেছে। এ কারনে চাঁদপুর শহর ও হাজীগঞ্জে বন্ধের কারনে গ্যাস নিতে হাজার হাজার স্কুটারকে অপর ৩ টি ষ্টেশনের উপর নির্ভর করতে হয়। একারনে যাত্রীদের সময় ও অর্থ দুটোই গচ্ছা যাচ্ছে।
এদিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের কাজ চলছে। সড়কের দুপাশে গর্ত করে বালি ফালানো হচ্ছে। এমতাবস্তায় সড়ক কিছু সময়ের জন্য সরু হয়েগেছে। সিএনজি ষ্টেশনগুলোর অবস্থান চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের পাশে। যার কারণে দুটি বন্ধ স্টেশনের চাপ নিতে গিয়ে মুল সড়কে জানযট লেগেই আছে। বিশেষ করে চাঁদপুর শহরতলীর খলিশাডুলী সেটকো সিএনজি ষ্টেশন এলাকা অতিক্রম করতে গিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত যান যানবাহন চালক পথচারীদের দুর্ভোগের সীমা ছাড়িয়ে গেছে।
এ ৫টি ষ্টেশনের সবগুলোই চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের পাশে আর বাখরাবাদের গ্যাসের উপর নির্ভর করে পরিচালিত হয়ে আসছে। ষ্টেশনগুলো থেকে জেলার সকল উপজেলাসহ সংলগ্ন ল²ীপুর জেলার রামগঞ্জ, রায়পুরের একাংশের স্কুটারগুলো গ্যাস সংগ্রহ করে। এর মধ্যে হাজীগঞ্জ মান্নান সিএনজি ষ্টেশন আর আমির হোসেন সিএনজি ষ্টেশনটি অনিয়মের কারনে বন্ধ রয়েছে।
সিএনজি ষ্টেশন বন্ধের বিষয়ে খোঁজ নিতে গেলে হাজীগঞ্জ মান্নান সিএনজি ষ্টেশনে দায়িত্বশীল এক কর্মকর্তা এ বিষয়ে কোন তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন। তবে বাখরাবাদ কর্তৃপক্ষ বলছে এটি সিলগালা করেছে কুমিল্লা ভিত্তিক বাখরাবাদ কার্যালয়। অপরদিকে বন্ধ হওয়া চাঁদপুর শহরের আমির হোসেন সিএনজি ষ্টেশনের কয়েক মাস বিল বকেয়ার কারনে মিটার খুলে নেয়া হয়েছে বলে বাখরাবাদ চাঁদপুর কার্যালয়ের দায়িত্বশীল কর্তৃপক্ষ ইনকিলাবকে জানিয়েছেন।
বাখরাবাদ গ্যাস সিষ্টেম লিমিটেড চাঁদপুর অফিসের ম্যানেজার মহিবুর রহমানের সাথে এ বিষয়ে কথা হলে মুঠোফোনে তিনি ইনকিলাবকে জানান, হাজীগঞ্জ মান্নান সিএনজি ষ্টেশন বন্ধ করেছে কুমিল্লা অফিস। তাদের মিটার টেষ্টিংয়ে পাঠানো হয়েছে আর এ বিষয়ে তদন্ত কমিটি তাদের কাজ করছে। তিনি আরো বলেন, শহরের আমির হোসেন সিএনজি ষ্টেশনের ৪/৫ মাসের গ্যাস বিল বকেয়ার কারনে তাদের মিটার খুলে আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ