Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কোটা বিরোধী আন্দোলনের নামে শিক্ষা প্রতিষ্ঠান অস্থিতিশীল করতে চায় বিএনপি -ইঞ্জি সবুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ৮:০৩ পিএম


আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুস সবুর বলেছেন, বিএনপি-জামায়াত আন্দোলনে ব্যর্থ হয়ে কোটা বিরোধী আন্দোলনের নামে দেশের শিক্ষা প্রতিষ্ঠান অস্থিতিশীল করতে চায়। দেশে যখন সন্ত্রাস এবং জঙ্গীবাদ মুক্ত তখন এই কোটা আন্দোলনের নামে দেশে আবার এই জঙ্গী সন্ত্রাসীদের পুনর্বাসন করতে চাচ্ছে বিএনপি-জামায়াত। তাই এ ব্যাপারে ছাত্রলীগকে সজাগ থাকতে হবে।

সোমবার সন্ধ্যায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আরিফ রায়হান দিপের স্মরণে বুয়েট অডিটোরিয়ামে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত তিনি এসব কথা বলেন।

ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সভাপতি বলেন, বিএনপি, জামায়াত-শিবির মিলে দেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করছে। বিএনপি জামায়াত কৌশলে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগে ঢুকার চেষ্টা করছে। যেন দেশে তাদের ষড়যন্ত্র সফল হয়। তাই বিএনপি, জামায়াত-শিবিরের কোন কর্মী যেন আমাদের দলে ঢুকতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে হবে।

আব্দুস সবুর বলেন, বিএনপি-জামায়াত মিলে আমাদের দিপকে কুপিয়ে হত্যা করেছে। আমরা দিপের মত একজন নিবেদিত কর্মীকে হারিয়েছি। ছাত্রলীগের সবাইকে এক এক জন দিপ হতে হবে। দিপকে যারা হত্যা করেছে তাদের ছাড় দেওয়া হবে না। তাদের বিচারের আওতায় আনবোই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিজানুর রহমান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য প্রকৌশলী রওনক আহসান। অনুষ্ঠানে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান রাসেলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার জামী উস সানী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ