Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্থানীয় সরকার বিভাগের হেল্পলাইন চালু

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

জনগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিতে স্থানীয় সরকার বিভাগের হেল্পলাইন (১৬২৫৬) চালু করা হয়েছে। গতকাল রোববার রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) মিলনায়তনে লোকাল গভর্নমেন্ট হেল্পলাইনের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

ড. জাফর আহমেদ খান বলেন, এনআইএলজি কর্তৃক স্থানীয় সরকার হেল্পলাইন চালুকরণ স্থানীয় সরকার ব্যবস্থার উন্নয়নে একটি যুগান্তকারী পদক্ষেপ। প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা গড়তে এনআইএলজিকে ভূমিকা রাখতে হবে। সচিব বলেন, একটি দেশের উন্নয়ন, অগ্রগতি অনেকাংশে নির্ভর করে সে দেশের স্থানীয় সরকার ব্যবস্থার ওপর। বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ড, জনগণের জন্য বিভিন্ন নাগরিক সুবিধা প্রদান মূলত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, পৌরসভা ও সিটি করপোরেশনের মাধ্যমে সম্পাদিত হয়।
স্থানীয় সরকার সচিব বলেন, এই হেল্পলাইন এনআইএলজি, এলজিইডি, স্থানীয় সরকার প্রতিষ্ঠান গুলো ও সেবাগ্রহীতা তথা সাধারণ জনসাধারনের মধ্যে সেতুবন্ধ তৈরি করবে এবং তথ্য আদান-প্রদানের মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রাকে আরো বেগবান করবে। এটা স্থানীয় সরকার প্রতিষ্ঠান গুলোকে শক্তিশালীকরণ তথা দক্ষতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ওয়াটার এইডের বাংলাদেশের আবাসিক পরিচালক ড. খাইরুল ইসলাম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থানীয় সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ