Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা ওয়াসা’র সফলতার সংবাদ ইন্ডিয়ান এক্সপ্রেসে

| প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বিখ্যাত ইকোনোমিস্ট, লেখক ও কলামিস্ট ড. ইশার জাজ আহলুওয়ালিয়া, যিনি বর্তমানে ইন্ডিয়ান কাউন্সিল ফর রিসার্চ অন ইন্টারন্যাশনাল ইকোনোমিক রিলেশন্স (আইসিআরআইইআর), দিল্লী এর চেয়ারপার্সন এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন বিশেষজ্ঞ কমিটি অন আরবান ইনফ্রাসট্রাকচার অ্যান্ড সার্ভিসেস এর সাবেক চেয়ারপার্সন গত ২৭ জুন ভারতের ইংরেজী দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস এ ‘রিপলস অব রিফর্ম ইন ঢাকা’ শিরোনামে একটি প্রবন্ধ লেখেন। প্রবন্ধে তিনি ঢাকার পানি সরবরাহে যুগান্তকারী পরিবর্তনের ভূয়সী প্রশংসা করেন, যেখানে নগর দরিদ্র জনগৌষ্ঠীকে পাইপলাইন নেটওয়ার্কে সংযুক্ত করা হয়েছে; আর তা থেকে ইন্ডিয়ার শিক্ষণীয় আছে । ড. ইশার ঢাকা ওয়াসার অগ্রগতিতে এর নেতৃত্বের প্রশংসা করেন। তিনি ইন্ডিয়ার বিভিন্ন শহরের পানি সরবরাহ ব্যবস্থার দূর্বলতাগুলো তুলে ধরে তা সমাধানে ঢাকার কাছে তাদের শিক্ষণীয় আছে বলেও গুরুত্বারোপ করেন।
উল্লেখ্য যে, ঢাকা ওয়াসা সব সাফল্য ‘ঘূরে দাঁড়াও কর্মসূচী’র মাধ্যমে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালকের নেতৃত্বে অর্জিত হয়, যার মধ্যে রয়েছে পুরনো পানির পাইপলাইন পরিবর্তন করে ডিস্ট্রিক্ট মিটারিং এরিয়া (ডিএমএ) চালু করা যেখানে সিস্টেম লস ২ থেকে ১৪ শতাংশে নেমে এসেছে, সব গ্রাহক ডাটাবেইস কম্পিউটারাইজ্ড করা, রাজস্ব আয় দ্বিগুণের বেশি বৃদ্ধি করা এবং অন্যান্য। বিস্তারিত জানতে ভিজিট করুন: https://indianexpress.com/article/opinion/columns/bangledesh-dhaka-water-pipe-network-development- 5234610-বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ